জন্মভূমি ব্রাজিলের বিপক্ষে ফাইনালের স্বপ্ন স্পেনের কস্তার

জন্মভূমি ব্রাজিলের বিপক্ষে এবারের বিশ্বকাপের ফাইনাল খেলার স্বপ্ন পর্তুগালের বিপক্ষে জোড়া গোল করা দিয়েগো কস্তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2018, 07:53 PM
Updated : 19 June 2018, 07:53 PM

২০১৩ সালে ব্রাজিলের হয়ে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয় কস্তার, খেলেন দুটি ম্যাচ। তবে পরের বছর স্পেনকে প্রতিনিধিত্ব করার সিদ্ধান্ত নেন আক্রমণভাগের এই খেলোয়াড়।

ব্রাজিল প্রসঙ্গে কস্তা বলেন, "আমি তাদের খেলতে দেখাটা পছন্দ করি। কারণ দলটিতে উইলিয়ান, ফিলিপে লুইস, মিরান্দার মতো আমার অনেক বন্ধু আছে। আমি চাই না, বিশ্বকাপটা তাদের জন্য বাজে হোক।"

"লাগার্তোয় (ব্রাজিলে) আমার বাড়িতেও আমার পুরো পরিবার ও বন্ধুরা ব্রাজিলকে সমর্থন করছে। ব্রাজিল-স্পেন ফাইনাল দারুণ হবে।…যদি ওই রকম একটা ফাইনাল আমি খেলতে পারতাম এবং জিততে পারতাম।"  

ফাইনাল নিয়ে স্বপ্নটা যদি সত্যি হয়, সেক্ষেত্রে স্পেনকে বেছে নেওয়ার জন্য ব্রাজিলিয়ানরা তাকে সমালোচনা করবেন না বলেও আশা করেন কস্তা।

"ব্রাজিলের মানুষ অনেক আবেগের সঙ্গে ফুটবল নিয়ে বাঁচে। তবে ওই বিষয়টা (নাগরিকত্ব পরিবর্তন) এরই মধ্যে পার হয়ে গেছে। মানুষ এর সঙ্গে মানিয়ে নিয়েছে। তাছাড়া, ব্রাজিলিয়ানরা ভাল মানুষ।"

শুরুতে স্পেনের হয়ে খুব একটা ভালো করতে পারেননি কস্তা। প্রথম ১০ ম্যাচে করেছিলেন একটি মাত্র গোল। ২০১৪ সালের বিশ্বকাপে দলে থাকলেও খেলার সুযোগ পাননি। গ্রুপ পর্ব থেকেই বিদায় দিয়েছিল আগের আসরের চ্যাম্পিয়নরা।

২০১৬ ইউরোতে ভিসেন্তে দেল বস্কের দলে ঠাঁই হয়নি কস্তার। হুলেন লোপেতেগি কোচ হলে বিশ্বকাপ বাছাই পর্বে দলে ফেরেন আতলেতিকো মাদ্রিদের এই খেলোয়াড়। করেন ৫টি গোল।

আর এবার আলো ছড়ালেন বিশ্বকাপের গ্রুপ পর্বে পর্তুগালের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে। 

"ভালোভাবে শুরু এবং গোলগুলো করা গুরুত্বপূর্ণ ছিল।...আমি যে দুইটা গোল করলাম তাতে আমি উচ্ছ্বসিত। তবে এখনও অনেক পথ বাকি। উন্নতি করাটা আমাকে চালিয়ে যেতে হবে।"