আমি এখন ফ্রান্সের সঙ্গে আছি, দলবলের গুঞ্জন নিয়ে পগবার জবাব

ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে ইউভেন্তুসে ফেরার সম্ভাবনা নিয়ে গুঞ্জন উড়িয়ে দিয়ে ফরাসি ফরোয়ার্ড পল পগবা বলেছেন, আপাতত ফ্রান্সের হয়ে বিশ্বকাপ নিয়েই সব ভাবনা তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 June 2018, 10:13 AM
Updated : 17 June 2018, 10:13 AM

চ্যাম্পিয়ন্স লিগের সেরা ষোলোয় সেভিয়ার বিপক্ষে ম্যাচের দুই লেগে জোসে মরিনিয়ো পগবাকে বেঞ্চে বসিয়ে রেখেছিলেন। সেই থেকে গুঞ্জন ইউনাইটেড কোচের সঙ্গে সম্পর্কে ভাঙন ধরেছে তার। চলতি জুনের শুরুতে ইউভেন্তুসের ফরোয়ার্ড পাওলো দিবালা পগবার ইউভেন্তুসে ফেরার সম্ভাবনা নিয়ে ইঙ্গিত দিয়েছিলেন।

গত শনিবার অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপ শুরু করে ফ্রান্স। ১৯৯৮ সালের বিশ্ব চ্যাম্পিয়নদের জয়ে শেষ দিকের গোলটি করেন পগবা। এরপর দলবদল নিয়ে ওঠা গুঞ্জন উড়িয়ে দেন তিনি।

“আমি ফ্রান্স দলের সঙ্গে আছি। আমি ক্লাব ভবিষ্যৎ এবং এসব কিছু নিয়ে কোনো কথা বলব না।”

“হ্যাঁ, আমি দিবালার সঙ্গে কথা বলি কিন্তু আমি দিবালা বা বার্সেলোনায় খেলা স্যামুয়েল উমতিতির সঙ্গে কথা বলি, তার মানে এই নয় যে, আমি সেখানে যেতে চাই এবং খেলতে চাই।”

অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে ৩ পয়েন্ট পাওয়া মূল লক্ষ্য ছিল বলে জানান পগবা। সামনের ম্যাচগুলোতে আরও ভালো করার তাগিদও সতীর্থদের দেন ইউনাইটেডের এই ফরোয়ার্ড।

“আমরা জানতাম, ম্যাচটা কঠিন হবে, যেহেতু এটা বিশ্বকাপে ম্যাচ। আমরা ইতিবাচক ছিলাম এবং তিন পয়েন্ট পাওয়ার কথাই শুধু ভাবছিলাম।”

“আমাদের দলে তরুণ এবং মেধাবী খেলোয়াড় আছে। কয়েকজন এরই মধ্যে বিশ্বকাপ খেলেছে, অন্যরা খেলেনি। তাই তাদের শেখা দরকার।”

“অস্ট্রেলিয়া রক্ষণের দিক থেকে ‍খুবই শক্তিশালী। তারা খেলার জন্য জায়গা উন্মুক্ত রাখেনি। কখনও কখনও আপনি এভাবেই জিতবেন। তাই আমাদের নিজেদের ওপর এত কঠিন হওয়ার দরকার নেই। আমাদের আরও ভালো হতে হবে এবং আমরা সেটা হব।”