ইংল্যান্ড দলে লেস্টারের ইতিহাস গড়ার প্রেরণা

২০১৫-১৬ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগ জিতে ইতিহাস গড়া লেস্টার সিটির মতো একই উদ্দীপনা ইংল্যান্ডের বিশ্বকাপ দলেও আছে বলে মনে করেন ইংলিশ ফরোয়ার্ড জেমি ভার্ডি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2018, 02:31 PM
Updated : 14 June 2018, 02:40 PM

সোমবার ভলগোগ্রাদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১২টায় নিজেদের প্রথম ম্যাচে তিউনিশিয়ার মুখোমুখি হবে ফর্মে থাকা গ্যারেথ সাউথগেটের ইংল্যান্ড। গত জুনে ফ্রান্সের কাছে প্রীতি ম্যাচে ৩-২ গোলে হারের পর দশ ম্যাচে অপরাজিত রয়েছে ১৯৬৬ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা।

২০১৬ ইউরোর শেষ ষোলোয় আইসল্যান্ডের কাছে ইংল্যান্ড হেরে যাওয়ায় বিশ্বকাপে দলকে নিয়ে খুব বেশি প্রত্যাশা নেই ইংলিশদের। আর প্রত্যাশার চাপ না থাকার কারণেই দলের মধ্যে ঐক্য বেড়েছে বলে ধারণা অনেকের।

বিশ্বকাপে ভালো কিছু করতে ইংল্যান্ড দলের দুই বছর আগে ইতিহাস গড়া লেস্টার সিটি থেকে প্রেরণা নেওয়া উচিত বলে এর আগে মত প্রকাশ করেছিলেন লিভারপুল অধিনায়ক জর্ডান হেন্ডারসন। আর লেস্টারের ওই সাফল্যের অন্যতম কারিগর ভার্ডিও নিজের ক্লাব ও জাতীয় দলের মধ্যে মিল খুজে পাচ্ছেন।

“আমরা ঠিক এমনই ছিলাম, খুব কাছাকাছি, সবসময় একসাথে কাজ করতে চাইতাম এবং অনুশীলনে হাসি-ঠাট্টা করতাম।"

“আমরা সবাই আত্মবিশ্বাসী। আমাদের সবার একই মানসিকতা, যেখানে আপনি শুধু জিততেই চাইবেন। আমরা নিশ্চিত করতে চাই যে, আমরা জয়ী হিসেবেই এখানে এসেছি। আমরা সবাই  নিজেদের ক্লাবের হয়ে কিছু না কিছু জিতেছি এবং ঐ সাফল্যকে আমরা এখন আন্তর্জাতিক মঞ্চে আনতে চাই।”

“আমরা সবাই জানি যে, নিজেদের দিনে আমরা যে কাউকে হারাতে পারি এবং যে কারোর জন্য সমস্যার কারণ হতে পারি। তাই আমরা জিততে পারি, এমনটা ভাবার আত্মবিশ্বাস আমরা পেয়েছি।”