ইউরো আর বিশ্বকাপ এক নয়, পর্তুগালকে ফিগো

রাশিয়া বিশ্বকাপের জন্য ফের্নান্দো সান্তোসের নেওয়া পর্তুগাল দলকে ভালো লেগেছে লুইস ফিগোর। দেশটির সাবেক এই অধিনায়ক মনে করছেন, ইউরো জেতায় বিশ্বকাপে অনেক আত্মবিশ্বাসী থাকবেন ক্রিস্তিয়ানো রোনালদোরা। তবে তাদের ফিগো মনে করিয়ে দিয়েছেন ইউরো আর বিশ্বকাপ এক নয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2018, 04:39 PM
Updated : 8 June 2018, 04:39 PM

বিশ্বকাপের ‘বি’ গ্রুপে পর্তুগালের প্রতিপক্ষ স্পেন, মরক্কো ও ইরান। ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন স্পেন এবারো ফেভারিটের তালিকায় উপরেই থাকছে। দুই দশকের মধ্যে প্রথমবারের মতো বিশ্বকাপে খেলার সুযোগ পেয়েছে মরক্কো। আর বাছাইপর্বে এশিয়া থেকে সবার আগে রাশিয়া বিশ্বকাপ নিশ্চিত করে ইরান। তাই মরক্কো ও ইরান বাধাও সহজ হবে না মনে করিয়ে দিচ্ছেন ফিগো। 
 
“ইউরোর থেকে বিশ্বকাপ আলাদা। কারণ আপনি ভিন্ন ভিন্ন কৌশলের ভিন্ন ভিন্ন জাতীয় দলের সঙ্গে খেলতে পারেন, যেটার সঙ্গে আপনি কখনো কখনো অভ্যস্ত নন।”

“গ্রুপ পর্বের ম্যাচগুলো খুবই গুরুত্বপূর্ণ। তারপর চূড়ান্ত বিজয় অর্জনের সুযোগ পাওয়া না পাওয়া নির্ভর করে অন্য গ্রুপগুলোর ওপর।”

“শুরুতে পর্তুগালের আশাও অন্য দলগুলোর মতোই। আমি মনে করি, ইউরোর পর পর্তুগাল অনেক আত্মবিশ্বাসী এবং ভালো একটা দল। তাদের তরুণ ও অভিজ্ঞ খেলোয়াড় আছে। তাদের কোচও অনেক অভিজ্ঞ। দেখা যাক কি হয়।”