অস্ট্রিয়ার বিপক্ষে নেই হুমেলস-মুলার, ফিরছেন নয়ার

অস্ট্রিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে মাটস হুমেলস ও টমাস মুলারকে খেলানো হবে না বলে জানিয়েছেন জার্মানির ইওয়াখিম লুভ। তাদের জায়গায় অন্যদের মূল্যায়ন করতে চান বিশ্ব চ্যাম্পিয়ন দলের কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2018, 11:37 AM
Updated : 2 June 2018, 11:37 AM

রাশিয়া বিশ্বকাপের জন্য চূড়ান্ত প্রস্তুতির অংশ হিসেবে শনিবার বাংলাদেশ সময় রাত ১০টায় প্রতিবেশী অস্ট্রিয়ার মাঠে খেলতে নামবে জার্মানি। বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণার শেষ সময় আগামী ৪ জুন। তাই এর আগে অন্যদের যাচাই করতে চান লুভ। 

অস্ট্রিয়ার বিপক্ষে ম্যাচের জন্য এখনও শুরুর একাদশ চূড়ান্ত করেননি কোচ। তার মতে, বিশ্বকাপের বাছাইয়ে অনেক ম্যাচ খেলা এবং ক্লাবের হয়ে ব্যস্ত মৌসুম কাটানো খেলোয়াড়দের প্রীতি ম্যাচে খেলানোয় তেমন কোনো লাভ নেই।   

দীর্ঘ সময়ের চোট কাটিয়ে অস্ট্রিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে খেলায় ফিরছেন জার্মানির অধিনায়ক ও গোলরক্ষক মানুয়েল নয়ার। খেলবেন ফরোয়ার্ড মার্কো রয়েসও।

"যদি কোনো বিষয় থাকে যেটা নিয়ে আমি ভাবিনি, সেটা হলো অস্ট্রিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য শুরুর একাদশ।"

হুমেলস ও মুলারকে না রাখার বিষয়ে লুভ বলেন, "মাটস হুমেলস ও টমাস মুলার আমাদের সঙ্গে অনেক ম্যাচ খেলেছে। তাদের কাছ থেকে কী আশা করা যায়, আমরা জানি। এই কারণেই অস্ট্রিয়া ম্যাচের জন্য তাদের নেওয়া হচ্ছে না।"

"সামি খেদিরার মতো খেলোয়াড়রা যারা মৌসুমের শেষ দিকটায় খুব বেশি খেলতে পারেনি তাদের জন্য এটা একটা সুযোগ।"

বিশ্বকাপের চূড়ান্ত দলে প্রথম পছন্দের বাইরের খেলোয়াড়দের সুযোগ পাওয়ার সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছেন না লুভ।

"একটি মাত্র ম্যাচ পুরো সিদ্ধান্তকে প্রভাবিত করবে না। তবে কিছু দিক আছে যা আপনার চূড়ান্ত সিদ্ধান্ত নিতে সহায়তা করবে।" 

"অবশ্যই, এটা পুরোপুরি গুরুত্বহীন নয়। প্রীতি ম্যাচে সুনির্দিষ্ট কিছু খেলোয়াড়ের খেলা দেখে তাদের ব্যাপারে কিছু জানতে পারবেন আপনি।"