ইনিয়েস্তার আবেগাপ্লুত বিদায়

কাম্প নউয়ে বার্সেলোনার হয়ে নিজের শেষ ম্যাচের পর অশ্রুসিক্ত নয়নে বিদায় নিলেন স্প্যানিশ মিডফিল্ডার আন্দ্রেস ইনিয়েস্তা। নিজের বিদায়ী বক্তব্যে সব সতীর্থ ও সমর্থকদের ধন্যবাদ জানান বার্সেলোনা অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2018, 11:57 AM
Updated : 21 May 2018, 12:00 PM

রোববার ঘরের মাঠে লা লিগায় চলতি মৌসুমের শেষ ম্যাচে রিয়াল সোসিয়েদাদকে ১-০ গোলে হারায় বার্সেলোনা। শিরোপা আগেই নিশ্চিত হওয়ায় ম্যাচে ফল নয়, আলোচনার কেন্দ্রে ছিলেন দলটির বিদায়ী অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা। গত এপ্রিলে মৌসুম শেষে বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিয়েছিলেন তিনি।

ম্যাচের ৮১তম মিনিটে ইনিয়েস্তাকে উঠিয়ে নেন বার্সেলোনা কোচ এরনেস্তো ভালভেরদে। শেষবারের মতো ক্লাবের ইতিহাসের অন্যতম সেরা মিডফিল্ডারকে শ্রদ্ধা জানাতে উঠে দাঁড়ায় পুরো কাম্প নউ।

২০০২ সালে মূল দলে অভিষেক। ১৬ মৌসুমে কাতালান ক্লাবটির হয়ে মোট ৬৭৪টি ম্যাচ খেলে ৩২টি শিরোপা জিতে বিদায় নিলেন ৩৪ বছর বয়সী এই তারকা। এর মধ্যে রয়েছে চ্যাম্পিয়ন্স লিগের চারটি ও লা লিগার নয়টি শিরোপা।

বিদায়ী বক্তৃতায় ইনিয়েস্তা বলেন, “আজ কঠিন একটা দিন কিন্তু বাইশটা বিস্ময়কর বছর কাটল। আমার জন্য এই পরিচয় ধারণ ও এর প্রতিনিধিত্ব করা একই সাথে গর্বের ও আনন্দের।”

“আমার সব সতীর্থের প্রত্যেককে ধন্যবাদ। আমি তোমাদের সবার অনেক বেশি অভাব বোধ করব। অনেক ভালোবাসা জানানোর জন্য সমর্থকদের ধন্যবাদ। বালক বয়সে এখানে আসার পর থেকে আজ পর্যন্ত আপনাদের সবকিছু আমি উপলব্ধি করি। চিরদিন আপনারা আমার হৃদয়ে থাকবেন।”

“পরিশেষে, এই সপ্তাহ নিয়ে আমার বলার ভাষা নেই। বার্সা দীর্ঘজীবী হোক, কাতালুনিয়া দীর্ঘজীবী হোক এবং ফুয়েন্তেআলবিল্লা (ইনিয়েস্তার জন্মস্থান) দীর্ঘজীবী হোক।”