‘অভিজ্ঞ’ রিয়ালকে লিভারপুল কোচের সতর্কবার্তা

লিভারপুল চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তাদের সেরা রূপে থাকবে বলে প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদকে সর্তক করে দিয়েছেন কোচ ইয়ুর্গেন ক্লপ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2018, 03:34 PM
Updated : 3 May 2018, 03:34 PM

রোমের অলিম্পিক স্টেডিয়ামে বুধবার রাতে সেমি-ফাইনালের ফিরতি পর্বে ৪-২ গোলে হারলেও দুই লেগ মিলিয়ে ৭-৬ ব্যবধানে এগিয়ে ফাইনালে ওঠে লিভারপুল।
 
২৬ মে ইউক্রেনের কিয়েভের ফাইনাল প্রসঙ্গে ক্লপ সাংবাদিকদের বলেন, “ফাইনালে যাওয়াটা খুবই চমৎকার একটা বিষয়। আমরা কয়েকবার মাত্র এমনটা করতে পেরেছি। তবে ফাইনাল জেতাটা আরও বেশি চমৎকার।”
 
অভিজ্ঞতার দিক থেকে গত পাঁচ বছরের মধ্যে চার বার ফাইনাল খেলা রিয়ালকে এগিয়ে রাখছেন ক্লপ।
 
“আপনি এই প্রতিযোগিতায় রিয়াল মাদ্রিদের চেয়ে বেশি অভিজ্ঞ হতে পারবেন না। আমি মনে করি, দলটির ৮০ শতাংশ খেলোয়াড়ই গত পাঁচ বছরের মধ্যে চারটি ফাইনাল খেলেছে এবং তারা এখনও একসঙ্গে আছে।”
 
“আর তাই আমরা যদি অভিজ্ঞতা প্রসঙ্গে কথা বলি, তাহলে তারা অভিজ্ঞ। আমরা নই। তবে আমরা খুবই বিধ্বংসী থাকব; আপনারা এটা ভেবে নিতে পারেন।”
 
চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের আগে ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসি ও ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের বিপক্ষে খেলবে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে থাকা লিভারপুল। ম্যাচ দুটির গুরুত্বও কম নয় ক্লপের কাছে।
 
“আমরা ফাইনালের জন্য মুখিয়ে আছি। তবে তার আগে প্রিমিয়ার লিগে আমাদের আরও দুটি চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনাল খেলতে হবে।”
 
“ফাইনালের জন্য প্রস্তুতি নিতে আমরা দুই সপ্তাহ পাব। সময়টা কাজে লাগাব আমরা।”