মেসি-রোনালদোর সঙ্গে তুলনায় আপত্তি ডি ব্রুইনের

লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো থেকে ভিন্ন পজিশনে খেলার কারণে তাদের সঙ্গে নিজেকে তুলনা করাটা অসম্ভব বলে মনে করেন ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2018, 04:12 PM
Updated : 23 March 2018, 04:12 PM

এ মৌসুমে পেপ গুয়ার্দিওলার দলের সফল পথচলায় দারুণ খেলে চলেছেন ব্রুইনে। চলতি ইংলিশ প্রিমিয়ার লিগে দলকে ১৬ পয়েন্টের ব্যবধানে শীর্ষে রাখতে বড় অবদান রেখেছেন বেলজিয়ামের এই খেলোয়াড়; এখন পর্যন্ত ৭টি গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন ১৪টি। নান্দনিক ফুটবল শৈলিতে নজরকাড়া এই প্লেমেকার সতীর্থদের দিয়ে চারটি গোল করিয়েছেন চলতি চ্যাম্পিয়ন্স লিগেও।

দারুণ ছন্দে থাকা ডি ব্রুইনেতে মুগ্ধ গুয়ার্দিওলা। সিটির কোচের মতে, তার এই শিষ্য এমন অবস্থানে আছে যেখানে সে ব্যালন ডি'অর জয়ে বার্সেলোনার মেসি ও রিয়াল মাদ্রিদের রোনালদোকে চ্যালেঞ্জ জানাতে পারে। যদিও নিজেকে এমন তুলনায় নিতে চান না ২৬ বছর বয়সী ব্রুইনে।    

"তাদের সঙ্গে আমাকে তুলনা করাটা অসম্ভব। আমাদের পজিশন সম্পূর্ণ ভিন্ন।"

"তারা মাঠে অনেকটা উপরে খেলে। আমার চেয়ে দশগুণ বেশি গোল করে। এক মৌসুমে আমি যদি ১০ গোল করি, তারা করবে একশো। তাছাড়া মাঠে আমার অন্যান্য কাজ আছে।"

প্রিমিয়ার লিগে সবসময়ই ডি ব্রুইনেকে আটকানোয় প্রতিপক্ষদের নজর থাকে। তারপরও দারুণ খেলে যাচ্ছেন তিনি।

"প্রতিপক্ষের টার্গেটে পরিণত হয়েছি বলে আমি মনে করি না। ট্যাকল ফুটবলেরই অংশ। আঘাতপ্রাপ্ত হলে আমি কাঁদি না। দাঁতে কামড় দিয়ে খেলা চালিয়ে যাই।“