আতলেতিকোর মাঠে রিয়ালের ড্র

আগের ম্যাচে লেগানেসকে হারিয়ে ১১ পয়েন্টে এগিয়ে যায় বার্সেলোনা। আতলেতিকো মাদ্রিদের মাঠে পয়েন্ট হারিয়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের সঙ্গে ব্যবধান একের বেশি কমাতে পারেনি রিয়াল মাদ্রিদ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2017, 09:39 PM
Updated : 19 Nov 2017, 10:03 AM

শনিবার রাতে লা লিগায় নগর প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে গোলশূন্য ড্র করেছে জিনেদিন জিদানের দল। এবারের লিগে রিয়ালের এটা তৃতীয় ড্র।

রিয়ালের বাজে রক্ষণের কারণে ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো আতলেতিকো। মার্সেলো ও রাফোয়েল ভারানে তালগোল পাকিয়ে ফেললে গোলরক্ষককে একা পেয়ে যান আনহেল কোররেয়া। কিন্তু লক্ষ্যভ্রষ্ট শট নিয়ে বসেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড।

৩১তম মিনিটে প্রথম সুযোগ পায় রিয়াল। তবে রোনালদোর সঙ্গে একবার বল দেওয়া-নেওয়া করে টনি ক্রুসের নেওয়া শট লাগে পাশের জালে। চার মিনিট পর পর্তুগিজ ফরোয়ার্ডের ফ্রি-কিক ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক ইয়ান ওবলাক।

৩৭তম মিনিটে হেড করতে গিয়ে প্রতিপক্ষের ফরাসি ডিফেন্ডার লুকাস এরনঁদেজের পায়ে লেগে নাকে ব্যথা পান সের্হিও রামোস। প্রাথমিক চিকিৎসা নিয়ে প্রথমার্ধের বাকি সময় তিনি খেলা চালিয়ে গেলেও বিরতির পর আর তাকে নামাননি কোচ।

দ্বিতীয়ার্ধেও অধিকাংশ সময় বল দখলে রেখে আক্রমণে উঠতে থাকে অতিথিরা। কিন্তু আরাধ্য গোলের দেখা আর মেলেনি।

৭৮তম মিনিটে উল্টো গোল প্রায় খেয়েই বসেছিল তারা। কেভিন গামেইরোর চিপ শটে বল কিকো কাসিয়ার মাথার উপর দিয়ে ভিতরে ঢুকতে যাচ্ছিল। একেবারে শেষ মুহূর্তে হেড করে ফেরান ভারানে।

১২ ম্যাচ শেষে দুদলের পয়েন্টই সমান ২৪।

লুইস সুয়ারেসের জোড়া গোলে লেগানেসের মাঠে ৩-০ ব্যবধানে জেতা বার্সেলোনা ১১ জয় ও এক ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। এক ম্যাচ কম খেলা ভালেন্সিয়া ২৭ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।