বার্সার সঙ্গে ব্যবধান ঘোচানো নিয়ে আত্মবিশ্বাসী জিদান

বার্সেলোনার সঙ্গে ব্যবধান দিনে দিনে কেবল বাড়ছেই রিয়াল মাদ্রিদের। তবে কোচ জিনেদিন জিদান চিরপ্রতিদ্বন্দ্বীদের সঙ্গে ১০ পয়েন্টের ব্যবধান ঘোচানো নিয়ে আত্মবিশ্বাসী।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2017, 09:55 AM
Updated : 19 Nov 2017, 10:03 AM

লিগে শনিবার রাতে আতলেতিকো মাদ্রিদের মাঠ থেকে গোলশূন্য ড্র করে ফেরে রিয়াল। আগের ম্যাচে লুইস সুয়ারেসের জোড়া গোলে লেগানেসের মাঠে ৩-০ গোলের সহজ জয়ে শীর্ষস্থান আরও সুদৃঢ় করে বার্সেলোনা।

১২ ম্যাচে এরনেস্তো ভালভেরদের দলের পয়েন্ট ৩৪। ২৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রিয়াল। লা লিগার ইতিহাসে কোনো দলই এই ব্যবধান ঘুচিয়ে শিরোপা জিততে পারেনি। এরপরও দলের ঘুরে দাঁড়ানো নিয়ে বিশ্বাস হারাচ্ছেন না জিদান।

আতলেতিকোর বিপক্ষে ম্যাচের পর সাংবাদিকদের তিনি বলেন, “আমরা দুর্দান্ত একটি ম্যাচ খেলেছি। আরও বেশি কিছুর প্রাপ্য ছিলাম আমরা।”

“আমাদের ধৈর্যশীল হওয়া উচিত; আমরা সঠিক পথে আছি। নিশ্চিতভাবে বার্সা পয়েন্ট হারাবে। আমাদের পরিশ্রম চালিয়ে যেতে হবে।”

আতলেতিকোর মাঠেও রিয়ালের আক্রমণভাগের দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড় ক্রিস্তিয়ানো রোনালদো ও করিম বেনজেমার খেলা আশানুরূপ ছিল না। চলতি লিগে এখন পর্যন্ত এই দু্ই জন ১৬ ম্যাচে করেছেন মাত্র ২ গোল। তবে দ্রুতই তারকা এই দুই খেলোয়াড় গোল পাবেন বলে বিশ্বাস জিদানের।

“কখনও কখনও এমন হয় যে, বলটা জালে জড়াতে চায় না। আপনার কাছে আমি এটা ব্যাখ্যা করতে পারব না। আজ রাতের ভালো বিষয়টা হলো আমরা খুবই ভালো খেলেছি। কিন্তু এটাও সত্যি, আমরা গোল পাচ্ছি না।”

“এটা আসবে। আপনাকে ইতিবাচক হতে হবে। আমরা ইতিবাচক আছি।”