আগুয়েরোর শেষ মুহূর্তের গোলে আর্জেন্টিনার জয়

রাশিয়ার বিপক্ষে অধিকাংশ সময় বল দখলে রেখে একের পর এক আক্রমণ করেও গোলের দেখা মিলছিল না। শেষ পর্যন্ত ম্যাচের শেষদিকে সের্হিও আগুয়েরোর গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে হোর্হে সাম্পাওলির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2017, 02:59 PM
Updated : 11 Nov 2017, 08:08 PM

আগামী বছর হতে যাওয়া বিশ্বকাপের প্রস্তুতিপর্বের শুরুতে শনিবার মস্কোয় টুর্নামেন্টের স্বাগতিকদের ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা।

ম্যাচের ২১তম মিনিটে এগিয়ে যেতে পারতো আর্জেন্টিনা। আনহেল দি মারিয়ার নিচু শট গোলরক্ষক ঠেকানোর পর ফিরতি বল পান আগুয়েরো; কিন্তু দুরূহ কোণ থেকে সুযোগটা কাজে লাগাতে পারেননি।

পাঁচ মিনিট পর আগুয়েরোর আরেকটি শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক ইগর আকিনফিভ। ৩৬তম মিনিটে মেসির দারুণ চিপ শট ডি-বক্সে ফাঁকায় পেয়েছিলেন দি মারিয়া; কিন্তু বলে মাথা লাগাতেই পারেননি পিএসজির এই মিডফিল্ডার।

বিরতির ঠিক আগে এই অর্ধের সহজতম সুযোগটি হারান আগুয়েরো। ডি-বক্সের মধ্যে থেকে আগুয়েরোর ভলি কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দেন আকিনফিভ।

৫৮তম মিনিটে ডি-বক্সের অনেকটা বাইরে থেকে মিডফিল্ডার দিনিস গুশাকোভের নিচু জোরালো শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে বেঁচে যায় আর্জেন্টিনা।

৮৬তম মিনিটে অবশেষে গোলের দেখা মেলে। মেসির বাড়ানো বলে ডান দিক থেকে অভিষিক্ত ক্রিস্তিয়ান পাভোনের ক্রসে আগুয়েরোর শট ঠেকিয়ে দিয়েছিলেন এক ডিফেন্ডার। তবে ফিরতি হেডে জয় নিশ্চিত করেন ম্যানচেস্টার সিটির এই স্ট্রাইকার।