মেসি-আগুয়েরো জুটিতে খুশি সাম্পাওলি

রাশিয়ার বিপক্ষে আক্রমণভাগের দুই খেলোয়াড় লিওনেল মেসি ও সের্হিও আগুয়েরো যেভাবে জুটি হয়ে খেলেছেন তাতে ভীষণ খুশি আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2017, 07:53 PM
Updated : 11 Nov 2017, 08:08 PM

জুনে এদগার্দো বাউসার উত্তরসূরি হিসেবে হোর্হে সাম্পাওলি আর্জেন্টিনার দায়িত্ব নেওয়ার পর রাশিয়ার বিপক্ষে ম্যাচে প্রথমবারের মতো শুরুর একাদশে নামেন আগুয়েরো। শনিবার মস্কোয় ১-০ ব্যবধানে জেতা ম্যাচটির জয়সূচক গোল করে সুযোগটা দারুণভাবে কাজে লাগিয়েছেন তিনি।

শুরু থেকে একের পর এক আক্রমণ করেও গোলের দেখা পাচ্ছিল না আর্জেন্টিনা। শেষ দিকে মেসির বাড়ানো বলে ডান দিক থেকে অভিষিক্ত ক্রিস্তিয়ান পাভোনের ক্রসে দ্বিতীয় প্রচেষ্টায় হেডে জয় নিশ্চিত করেন ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে সাম্পাওলি বলেন, “আমরা ঠিক এটারই খোঁজে ছিলাম।…মাঠে আগুয়েরো ও মেসির মধ্যে মুভমেন্টগুলো ছিল বেশ আকর্ষনীয়। উইংয়ে তাদের অনেক মুভমেন্ট ছিল।”

আর্জেন্টিনার ইতিহাসের গোলদাতার তালিকায় ৩৫ গোল নিয়ে তৃতীয় স্থানে থাকা সাবেক খেলোয়াড় এর্নান ক্রেসপোর পাশে বসা আগুয়েরোর ব্যক্তিগত পারফরম্যান্সেরও উচ্ছ্বসিত প্রশংসা করেন কোচ।

“কিছু জায়গায় সে খুব ভালোভাবে ম্যাচটি পড়তে ও বুঝতে পেরেছে। প্রথমার্ধে সে দুটি শট নিয়েছিল আর দ্বিতীয়ার্ধে আরও তিনটি, তারই একটি গোল হয়েছে।”

রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতিপর্বে আগামী মঙ্গলবার নাইজেরিয়ার বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। তবে ওই ম্যাচে দলের সেরা তারকা মেসিকে পাবে না দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ক্লাবে ফিরে যাচ্ছেন বার্সেলোনার এই তারকা ফরোয়ার্ড।