‘বিশ্বকাপটা মেসির পাওনা’

ক্লাব ফুটবলে তিনি মুঠোভরে পেয়েছেন। কিন্তু আর্জেন্টিনার জার্সিতে অলিম্পিক ফুটবলের শিরোপা ছাড়া আর কিছু জেতা হয়নি লিওনেল মেসির। বার্সেলোনার এই ফরোয়ার্ডের দারুণ এক হ্যাটট্রিকে আর্জেন্টিনা সরাসরি রাশিয়া বিশ্বকাপে ওঠার পর কোচ হোর্হে সাম্পাওলি জানালেন, ফুটবলের কাছে বিশ্বকাপটা পাওনা রয়েছে মেসির।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2017, 05:31 AM
Updated : 11 Oct 2017, 07:32 AM

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের শেষ রাউন্ডের ম্যাচে শুরুতেই পিছিয়ে পড়ার পর একুয়েডরকে ৩-১ গোলে হারায় আর্জেন্টিনা। দুর্দান্ত খেলে তিনটি গোলই করেন মেসি। ম্যাচ শেষে সাম্পাওলি বলেন, “ফুটবলের কাছে বিশ্বকাপটা মেসির পাওনা।”

বিশ্বকাপে খেলতে না পারার শঙ্কা নিয়ে একুয়েডরের মাঠে খেলতে নেমেছিল আর্জেন্টিনা। সে শঙ্কা উড়িয়ে সরাসরি রাশিয়া বিশ্বকাপে ওঠার পর সাম্পাওলি জানালেন, ম্যাচের আগেই মেসির সতীর্থদের বার্তা দিয়ে রেখেছিলেন তিনি।

“আমি দলকে বলেছিলাম, মেসির কাছে আর্জেন্টিনার বিশ্বকাপ পাওনা নেই; উল্টো ফুটবলের কাছে বিশ্বকাপ পাওনা আছে মেসির।”

“নতুন একটা বিশ্বকাপে খেলতে পারার জন্য আমাদের উচিত তাকে সাহায্য করা। সে ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়। তার কাছাকাছি থাকতে পারায় আমি ভীষণ শিহরিত।”

গত দুইবারের কোপা আমেরিকার ফাইনালে উঠেও শিরোপা জেতা হয়নি মেসির আর্জেন্টিনার। গত বিশ্বকাপে জার্মানির কাছে ফাইনালে হেরে ভাঙে শিরোপা স্বপ্ন। সাম্পাওলি মনেপ্রাণে চেয়েছিলেন, ফুটবলের বিশ্বমঞ্চে মেসি যেন আরেকটি সুযোগ পাক।

মেসি ছাড়া বিশ্বকাপের আসর অপূর্ণ বলে মনে করেন সাম্পাওলি।

“বিশ্বকাপ মেসি ছাড়া হতে পারে না। আমাদের সেটা মাথায় রেখে খেলতে হবে। সেই পরিস্থিতির চাপে আমরা এখন শক্তিশালী। ভবিষ্যতের মুখোমুখি হতে এই বাছাইপর্ব আমাদের আরও শক্তিশালী করবে।”