পাওলিনিয়োর বার্সায় যাওয়ার সম্ভাবনা উড়িয়ে দিলেন স্কলারি

ব্রাজিলের মিডফিল্ডার পাওলিনিয়োর বার্সেলোনার যোগ দেওয়ার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন লুইস ফেলিপে স্কলারি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2017, 10:25 AM
Updated : 26 June 2017, 10:26 AM

কারণটাও পরিষ্কার করেছেন গুয়াংজু এভারগ্রান্দের কোচ। চীনের নতুন নিয়ম অনুযায়ী দেশটির ক্লাবগুলোকে বিদেশি খেলোয়াড় কিনতে অনেক বেশি কর দিতে হবে। পাওলিনিয়োকে ছাড়লে তার শূন্যতা পূরণে অনেক বেশি খরচ হবে, তাই ২৮ বছর বয়সী এই মিডফিল্ডারকে কোনোমতেই ক্লাব ছাড়বে না বলে বিশ্বাস ব্রাজিলের বিশ্বকাপজয়ী কোচের।

“তার রিলিজ ক্লজ চার কোটি ইউরো। কোনো চাইনিজ ক্লাবই এখন তাদের সেরা খেলোয়াড়কে যেতে দিবে না কারণ নতুন নিয়মে চলে যাওয়া খেলোয়াড়ের বদলি খুঁজে পাওয়া কঠিন ও ব্যয়বহুল হবে।”

২০১৫ সালের জুনে টটেনহ্যাম হটস্পার থেকে গুয়াংজুতে নাম লেখানো পাওলিনিয়ো নতুন পরিবেশে দ্রুত মানিয়ে নিয়ে হয়ে উঠেছেন দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য। এখন পর্যন্ত ক্লাবটির হয়ে দুটি চাইনিজ সুপার লিগ, এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ ও চাইনিজ এফএ কাপ জিতেছেন তিনি।

জানুয়ারিতে গুয়াংজুর সঙ্গে ২০২০ পর্যন্ত নতুন চুক্তি করেছেন পাওলিনিয়ো। সম্প্রতি তার ক্লাব কর্তৃপক্ষও পরিষ্কার করে জানায়, তাদের পরিকল্পনায় ব্রাজিল এই খেলোয়াড় গুরুত্বপূর্ণ সদস্য।

অন্যদিকে, বার্সেলোনার প্রস্তাব পেয়েই দারুণ খুশি ও গর্বিত পাওলিনিয়ো। কতালান ক্লাবটি এরই মধ্যে তার এজেন্টের সঙ্গে যোগাযোগ করেছে বলেও জানান তিনি।