বড় জয়ের লক্ষ্য আবাহনীর

অনেক সমীকরণ মেলানোর ওপর নির্ভর করছে আবাহনী লিমিটেডের প্রথমবারের মতো শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের সেমি-ফাইনালে ওঠা। ঘরোয়া ফুটবলের চ্যাম্পিয়ন দলটির কোচ দ্রাগো মামিচ অবশ্য সমীকরণ মেলানোয় বেশি মনোযোগী নন। কিরগিজস্তানের এফসি আলগাকে বড় ব্যবধানে হারানোই মূল লক্ষ্য তার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2017, 02:20 PM
Updated : 22 Feb 2017, 03:52 PM

আগামী বৃহস্পতিবার চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় মুখোমুখি হবে দুই দল। টানা দুই হারে এই মধ্যে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে এফসি আলগা। টানা দুই জয়ে সবার আগে টিসি স্পোর্টস সেমি-ফাইনাল নিশ্চিত করায় ‘এ’ গ্রুপ থেকে বাকি একটি টিকেটের লড়াইয়ে রয়েছে দুই দল আবাহনী ও পচেয়ন।

এই দুই দলের মধ্যে পচেয়নের পয়েন্ট ৪। দক্ষিণ কোরিয়ার দলটির সঙ্গে নিজেদের দ্বিতীয় ম্যাচে গোলশূন্য ড্র করে পাওয়া ১ পয়েন্টই আবাহনীর সঞ্চয়। গোল ব্যবধানে আবাহনীর (-১) চেয়ে এগিয়ে পচেয়ন (+২)। বৃহস্পতিবার প্রথম ম্যাচে টিসি স্পোর্টসের সঙ্গে ড্র করলেই সেরা চার উঠবে পচেয়ন। অন্যদিকে পচেয়ন হারলেও আবাহনীকে জেতার পাশাপাশি গোল পার্থক্যেও এগিয়ে যেতে হবে।

দুই দলের পয়েন্ট সমান হলে ক্রমান্বয়ে আসবে দুই দলের হেড টু হেড, গোল ব্যবধান, গোল দেওয়া, গোল খাওয়ার হিসাব। তাতেও না মিললে হিসাবে হবে গ্রুপের সব দলের গোল ব্যবধানের হিসেব। এত হিসাবের মধ্যে যেতে চাইছেন না আবাহনী কোচ দ্রাগো মামিচ।

“শেষ ম্যাচে জিতলে আমাদের ৪ পয়েন্ট হবে এবং আমরা সেমিতে যেতে পারব। এফসি আলগার বিপক্ষে ম্যাচটি জিততে হবে। ওরা শক্তিশালী দল। তাদের বিপক্ষে জেতার পুরো আত্মবিশ্বাস আমাদের আছে।”

পচেয়নের বিপক্ষে গোলের একাধিক সুযোগ নষ্ট করেন এমেকা ডারলিংটন, সিমোন, নাবীব নেওয়াজ জীবন। আবাহনী ম্যানেজার সত্যজিৎ দাস রুপু জানালেন কোচ জীবনদের মনে করিয়ে দিয়েছেন দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার কথা।

“জিতলেও গোল ব্যবধান গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে। এ জন্য আমাদের গোল মিস করলে চলবে না। কোচও সে কথা বলেছেন সকালের অনুশীলনে।”

পচেয়নের জালে গোলের সহজ সুযোগ নষ্ট করা জীবনও দিয়েছেন দলকে কাঙ্ক্ষিত গোল এনে দেওয়ার প্রতিশ্রুতি।

“পচেয়নের বিপক্ষে যে মিসটা করেছি, ওটা এখনও পোড়াচ্ছে। ওটা কোনোভাবেই মিস হওয়ার কথা নয়। আসলে দুর্ভাগ্য। আশা করি, শেষ ম্যাচে অমন সুযোগ নষ্ট করব না।”

ফেভারিটের তকমা নিয়ে আসা এফসি আলগার বিদায়ঘণ্টা বেজে যাওয়ায় দলটির কোচ আলেক্সজান্দার বেলদিনোভ অন্তত একটি জয় নিয়ে দেশে ফিরতে উন্মুখ।

“আসলে আমরা এখানে ফেভারিট হিসেবে আসিনি। এসেছিলাম মৌসুমের শুরুর প্রস্তুতি সারতে। যেহেতু প্রথম দুইটা ম্যাচ হেরেছি, সেহেতু আবাহনীকে হারিয়ে টুর্নামেন্ট শেষ করতে চাই।”