চ্যাম্পিয়নদের রুখে দিয়ে টিকে থাকল মোহামেডান

শুরুর হারের ধাক্কা সামলে ঘুরে দাঁড়াল মোহামেডান স্পোর্টিং ক্লাব। নিজেদের দ্বিতীয় ম্যাচে শিরোপাধারী চট্টগ্রাম আবাহনীকে গোলশূন্য ড্রয়ে রুখে দিয়ে টিকে থাকল শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের সেমি-ফাইনালে ওঠার লড়াইয়েও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2017, 03:14 PM
Updated : 22 Feb 2017, 03:51 PM

৪ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে রয়েছে চট্টগ্রাম আবাহনী। বুধবার প্রথম ম্যাচে মানাং মার্সিয়াংদিকে ৩-১ গোলে হারানো শাহিন আসমায়ের পয়েন্ট ৩; মানাং মার্সিয়াংদির পয়েন্টও ৩। নেপালের দলটির কাছে হেরে টুর্নামেন্ট শুরু করা মোহামেডানের পয়েন্ট ১।

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে বুধবার শুরু থেকে গোছালো ফুটবল খেলতে থাকে মোহামেডান। তৃতীয় মিনিটেই আক্রমণ শানানো মোহামেডান গোলবঞ্চিত হয় আশরাফুল ইসলাম রানার দৃঢ়তায়। তৌহিদুল আলম সবুজের শট ফিস্ট করে ফেরান চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক।

অগাস্টিন ওয়ালসন ও এনকোচা কিংসলের সঙ্গে আক্রমণভাগে জাহিদ হোসেন ফিরলেও চট্টগ্রাম আবাহনীর খেলায় ছিল না চেনা ধার। ত্রয়োদশ মিনিটে ওয়ালসনের বাড়ানো বল ডি-বক্সের মধ্যে পেলেও তালগোল পাকিয়ে ফেলেন গত আসরে চার গোল করা জাহিদ।

রানার দৃঢ়তায় প্রথমার্ধে আরও দুই বার বেঁচে যায় চট্টগ্রাম আবাহনী। ২৯তম মিনিটে ডান দিক থেকে সবুজের বাড়ানো ক্রসে দাউদা সিসের জোরালো ভলি ফিস্ট করে ফেরান রানা। ৩১তম মিনিটে জাত্তা মুস্তাফার ছোট পাস নিয়ন্ত্রণে নিয়ে ডি বক্সের বাইরে থেকে দাউদার আরেকটি শটও ফেরান গোলরক্ষক।

৩৬তম মিনিটে মোহামেডানের ত্রাতা মামুন খান। ডি-বক্সের বাইরে থেকে ওয়ালসনের ফ্রি কিক ফিস্ট করে গত আসরের সেমি-ফাইনালিস্টদের ম্যাচে রাখেন এই গোলরক্ষক। 

দ্বিতীয়ার্ধে গুছিয়ে ওঠা চট্টগ্রাম আবাহনী এগিয়ে যাওয়া থেকে বঞ্চিত হয়। ৬৩তম মিনিটে মামুনুলের জোরালো শট গোলরক্ষককে ফাঁকি দিলেও ক্রসবারে লেগে ফেরে।

৮২তম মিনিটে আবারও হতাশ হতে হয় টুর্নামেন্টের আয়োজক চট্টগ্রাম আবাহনীকে। দূরের পোস্টে মুফতা লাওয়ালের বাড়ানো বলে ফাঁকায় থাকা জামাল ভূইয়া টোকা দেওয়ার কাজটিও করতে পারেননি। শেষ পর্যন্ত তাই পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয় সাইফুল বারীর দলকে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক