আমিরউদ্দিনের হ্যাটট্রিকে টিকে রইল আফগান চ্যাম্পিয়নরা

অধিনায়কের মতোই দলকে টানলেন আমিরউদ্দিন শরিফি। এই ফরোয়ার্ডের হ্যাটট্রিকে দারুণ জয় তুলে নিয়ে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের সেমি-ফাইনালে ওঠার দৌড়ে টিকে থাকল আফগানিস্তানের লিগ চ্যাম্পিয়ন শাহিন আসমায়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2017, 12:49 PM
Updated : 22 Feb 2017, 03:52 PM

চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে বুধবার নেপালের ঘরোয়া ফুটবলের চ্যাম্পিয়ন মানাং মার্সিয়াংদির বিপক্ষে শাহিন আসমায়ের জয়টি ৩-১ গোলের। শিরোপাধারী চট্টগ্রাম আবাহনীর কাছে একই ব্যবধানে হেরে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ শুরু করেছিল দলটি।

এই প্রথম হারের স্বাদ পেলো মানাং মার্সিয়াংদি। প্রথম ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ২-০ ব্যবধানে হারিয়েছিল তারা।

‘বি’ গ্রুপে শাহিন আসমায়ে, মানাং মার্সিয়াংদি ও চট্টগ্রাম আবাহনী-এই তিন দলের পয়েন্ট ৩ করে। বুধবারই অবশ্য মোহামেডানের মুখোমুখি হবে চট্টগ্রাম আবাহনী।

অধিনায়ক অনিল গুরুংয়ের হেড ক্রসবারে লাগলে প্রথমার্ধে এগিয়ে যাওয়ার প্রথম ‍সুযোগটি নষ্ট হয় নেপালের দলটির। ৩৬তম মিনিটে ডি বক্সের ওপর থেকে জোরালো শটে শাহিন আসমায়েকে এগিয়ে নেন শরিফি।

৬৫তম মিনিটে কোনাকুণি শটে দূরের পোস্ট দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন শরিফি। সাত মিনিট পর বদলি খেলোয়াড় বিমল বাসনেট স্কোরলাইন ২-১ করেন। ৭৪তম মিনিটে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে হ্যাটট্রিকের আনন্দে মাতেন অধিনায়ক। শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের দ্বিতীয় আসরে এটাই প্রথম হ্যাটট্রিক।