স্যান ম্যারিনোর জালে ফের জার্মানির গোল উৎসব

আগের দুই ম্যাচের মতো আবার জার্মানির কাছে গোল বন্যায় ভেসেছে স্যান ম্যারিনো। রাশিয়া বিশ্বকাপের ইউরোপের বাছাই পর্বে দুর্বল দলটিকে ৮-০ গোলে বিধ্বস্ত করেছে বিশ্বচ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2016, 10:33 PM
Updated : 12 Nov 2016, 05:20 AM

হ্যাটট্রিক করেছেন জাতীয় দলে অভিষিক্ত সের্জ নাব্রি। ইয়োনাস হেক্টর দুটি, সামি খেদিরা ও কেভিন ফোলান্ড একটি করে গোল করেন। অন্য গোলটি আত্মঘাতী।
 
ফিফা স্বীকৃত গত দুই ম্যাচে জার্মানির কাছে মোট ১৯ গোল হজম করেছিল স্যান ম্যারিনো। প্রথম দেখায় ১৩-০ ব্যবধানে উড়ে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচে তারা হেরেছিল ৬-০ গোলে।
 
দাপুটে জয়ে ইউরোপীয় অঞ্চলের বাছাইয়ে ‘সি’ গ্রুপে চার ম্যাচের সবগুলো জিতে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকল জার্মানি। অন্য দিকে স্যান ম্যারিনোর এটি টানা চতুর্থ হার।
 
নিজেদের মাঠে শুক্রবার রাতে দুই মিনিটের মধ্যে দুই গোল হজম করে স্যান ম্যারিনো। সপ্তম মিনিটে ইলকাই গিনদোয়ানের লম্বা করে বাড়ানো বল ডি বক্সের মধ্যে নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষককে কাটিয়ে জার্মানিকে এগিয়ে নেন খেদিরা। দুই মিনিট পর মারিও গোমেসের শট গোলরক্ষক ফেরানোর পর ফিরতি বলে নাব্রির জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করে নেয় চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা।
 
৩২তম মিনিটে হেক্টরের গোলে ব্যবধান আরও বাড়িয়ে নেয় জার্মানি। গোটশের ছোট পাস ধরে ডিফেন্ডারদের বোকা বানিয়ে আগুয়ান গোলরক্ষককে মাপা শটে পরাস্ত করেন ২৬ বছর বয়সী এই ডিফেন্ডার।
 
৫৮তম মিনিটে জশুয়া কিমিচের সহযোগিতায় নাব্রি এবং ৬৫তম মিনিটে গোটশের তৈরি করে দেওয়া সুযোগ থেকে হেক্টর লক্ষ্যভেদ করলে স্কোরলাইন হয় ৫-০।
 
৭৬তম মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন ভের্ডা ব্রিমেনের মিডফল্ডার নাব্রি। মুলারের বাড়ানো বল দারুণ ভলিতে লক্ষ্যে পৌঁছে দেন ২১ বছর বয়সী এই তরুণ। এরপর আত্মঘাতী গোল এবং গোটশের বদলি নামা ফোলান্ডের লক্ষ্যভেদে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে জার্মানি।
 
‘সি’ গ্রুপের অন্য ম্যাচে নিজেদের মাঠে চেক রিপাবলিক ২-১ গোলে নরওয়েকে আর নর্দার্ন আয়ারল্যান্ড ৪-০ ব্যবধানে আজারবাইজানকে হারিয়েছে।
 
চার ম্যাচে ৭ করে পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে নর্দার্ন আয়ারল্যান্ড দ্বিতীয় ও আজারবাইজান তৃতীয় স্থানে আছে। ৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে চেক রিপাবলিক।