ওয়েম্বলিতে ইংল্যান্ডের দাপুটে জয়

ঘরের মাঠে সমর্থকদের সামনে প্রত্যাশিত জয় পেয়েছে ইংল্যান্ড। শুরুর কয়েক মিনিটের ছন্দহীনতা বাদ দিলে বাকিটা সময় দাপুটে ফুটবলে স্কটল্যান্ডের উপর আধিপত্য ধরে রেখে ৩-০ গোলে জিতেছে গ্যারেথ সাউথগেটের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Nov 2016, 09:41 PM
Updated : 11 Nov 2016, 10:37 PM

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ডের তিন গোলদাতা ড্যানিয়েল স্টারিজ, অ্যাডাম লালানা ও গ্যারি ক্যাহিল।

এই জয়ে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানও মজবুত করলো ইংলিশরা।

প্রথম দুই রাউন্ডে স্লোভাকিয়াকে একমাত্র গোলে হারানোর পর মাল্টাকে ২-০ গোলে হারিয়েছিল ইংলিশরা। তবে গত রাউন্ডে স্লোভেনিয়ার মাঠে গোলশূন্য ড্র করে বসে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

স্কটিশদের বিপক্ষে ইংল্যান্ডের প্রথম ২০ মিনিটের পারফরম্যান্স মোটেও ভালো ছিল না। অধিকাংশ সময় বল দখলে রেখে আক্রমণে ওঠার চেষ্টা চালিয়ে গেলেও ছন্দের অভাব ছিল স্পষ্ট। তবে ২৪তম মিনিটে স্টারিজের নৈপুণ্যে ঠিকই এগিয়ে যায় ফেভারিটরা।

স্টারিজ চলতি মৌসুমে ক্লাবের হয়ে খুব বেশি খেলার সুযোগ পাননি। তারপরও লিভারপুলের এই ফরোয়ার্ডের উপর আস্থা রেখেছিলেন কোচ। প্রতিদানটা দারুণভাবেই দিলেন স্টারিজ; ডান দিক থেকে মিডফিল্ডার কাইল ওয়াকারের ক্রসে নীচু হয়ে হেডে বল জালে জড়ান তিনি।

এ নিয়ে ওয়েম্বলিতে ইংল্যান্ডের হয়ে প্রথম একাদশে খেলা শেষ ছয় ম্যাচের চারটিতে গোল পেলেন ২৭ বছর বয়সী এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। ৫০তম মিনিটে বাঁ দিক থেকে ড্যানি রোজের কাটব্যাক ক্রসে পেনাল্টি স্পটের কাছ থেকে হেডে লক্ষ্যভেদ করেন লিভারপুলের মিডফিল্ডার লালানা। আর ৬১তম মিনিটে চেলসির ডিফেন্ডার ক্যাহিলের হেডে গোলরক্ষক পরাস্ত হলে জয় নিশ্চিত হয়ে যায় ইংলিশদের।

গ্রুপের আরেক ম্যাচে মাল্টাকে ১-০ গোলে হারিয়ে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে স্লোভেনিয়া। অন্য ম্যাচে লিথুয়ানিয়াকে ৪-০ গোলে হারানো স্লোভাকিয়ার পয়েন্ট ৬, তৃতীয় স্থানে আছে তারা।