মেসি চোটে পড়ায় বার্সার সমালোচনায় আর্জেন্টিনা কোচ

লিওনেল মেসিকে চোট থেকে রক্ষা করার জন্য বার্সেলোনা পর্যাপ্ত চেষ্টা করছে না বলে অভিযোগ করেছেন আর্জেন্টিনা কোচ এদগার্দো বাউসা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2016, 07:34 AM
Updated : 23 Sept 2016, 09:54 AM

চোট পেয়ে প্রায় তিন সপ্তাহের জন্য আর্জেন্টিনার তারকা ফরোয়ার্ড মাঠের বাইরে চলে যাওয়ার পর এ অভিযোগ করলেন জাতীয় দলের কোচ।

গত বুধবার রাতে কাম্প নউয়ে লা লিগায় আতলেতিকো মাদ্রিদের সঙ্গে বার্সেলোনার ১-১ গোলে ড্র ম্যাচের ৫৯তম মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন মেসি। ম্যাচ শেষে ক্লাবের ওয়েবসাইটে মেসির কুঁচকির মাংসপেশি ছিড়ে যাওয়ার খবর দেয় বার্সেলোনা।

এ মাসের শুরুতে বিশ্বকাপ বাছাইপর্বে উরুগুয়ের বিপক্ষে তার একমাত্র গোলে জেতে আর্জেন্টিনা। কিন্তু কুঁচকির চোটের কারণে ভেনেজুয়েলার সঙ্গে ২-২ গোলে ড্র ম্যাচে দেশের হয়ে খেলতে পারেননি পাঁচবারের বর্ষসেরা তারকা। মেসি কিছু দিন আগেই চোট থেকে সেরে উঠেছিলেন।

মেসি ফের চোটে পড়ার পর বাউসা ফক্স স্পোর্টসকে বলেন, “মেসিকে দেখভাল করার জন্য বার্সা আমাদের বার্তা পাঠিয়েছিল; কিন্তু মনে হচ্ছে, তারা নিজেরাই তার পর্যাপ্ত যত্ন নিচ্ছে না।”

“এটা আসলেই অদ্ভুত মনে হচ্ছে যে, মেসির সমস্যা থাকলেও তাকে প্রতিটি ম্যাচ খেলাচ্ছে তারা।”

আগামী মাসে পেরু ও প্যারাগুয়ের বিপক্ষে ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচ আছে আর্জেন্টিনার। মেসির চোট সম্পর্কে পুরোপুরি ধারণা পেতে এখন বার্সেলোনার মেডিকেল টেস্টের দিকে তাকিয়ে থাকার কথা ইএসপিএন রেডিওকে বলেন বাউসা।

“এখনও আমরা মেসির সঙ্গে কথা বলতে পারিনি কিন্তু তার চোট কতটা গুরুতর সেটা আমরা জানতে চাই।”

“সম্ভবত তাকে পরীক্ষা করা হয়েছিল এবং আমরা অপেক্ষা করছি জাতীয় দলের চিকিৎসকের কাছে তাদের ওই রিপোর্টের পাঠানোর। সেটা পাওয়ার পরই আমরা মেসির চোট নিয়ে পরিষ্কার ধারণা পাব।”

মেসিকে ছাড়া পরিকল্পনা সাজানোর বিষয়টিও ভেবে রাখার কথা জানিয়েছেন বাউসা।

“আশা করি, তার চোট গুরুতর নয় এবং তিন সপ্তাহ পর সে আবার খেলতে পারবে। তবে তাকে ছাড়াই খেলার কথা আমরা এরই মধ্যে ভেবে রেখেছি।”