সোনালি বিজয়ের দিনে দুয়ো শোনার দুঃখ শাভির

রেফারি কেনার অভিযোগের মুখে থাকা বার্সেলোনাকে দুয়ো দিয়েছে আথলেতিক বিলবাওয়ের সমর্থকরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 March 2023, 09:26 AM
Updated : 13 March 2023, 09:26 AM

আথলেতিক বিলবাওয়ের মাঠ থেকে তুমুল লড়াইয়ের পর জয় নিয়ে ফেরার স্বস্তি আছে। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে ৯ পয়েন্টের ব্যবধান ধরে রাখার তৃপ্তিও আছে বার্সেলোনার। পাশাপাশি সান মামেসে বিলবাও সমর্থকদের কাছ থেকে দুয়ো শোনার দুঃখও কম নয় দলটির কোচ শাভি এর্নান্দেসের।

লা লিগায় রাফিনিয়ার একমাত্র গোলে রোববার রাতে জিতেছে বার্সেলোনা। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

ম্যাচের গল্পটা হতে পারত অন্যরকম। বিলবাওয়ের রাউল গার্সিয়া ও আলেক্স রেমিরোর শট ফিরে আসে পোস্টে প্রতিহত হয়ে। ফলে প্রতিপক্ষের মাঠ থেকে জয় এবং ক্লাসিকোর আগে রিয়ালের বিপক্ষে ৯ পয়েন্টের ব্যবধান ধরে রেখে ফিরে বার্সেলোনা। এ কারণে এর্নান্দেসের দৃষ্টিতে এটি সোনালি বিজয়।

“আমাদের সঙ্গে একই ঘটনা আবারও ঘটল। ৭৫ মিনিট পর্যন্ত আমরা ভালো মানের ফুটবল খেলেছি, যদিও আক্রমণে আমাদের আরও ভালো হতে হতো।”

“কঠিন একটা ম্যাচ ছিল। সান মামেসে এলে ভূগতে হয় এবং সেটাই হলো। আমাদের জন্য এটি সোনালি বিজয় এবং আমরা খুবই গুরুত্বপূর্ণ ৩ পয়েন্ট পেয়েছি। ৯ পয়েন্টের ব্যবধান ধরে রেখেছি (রিয়ালের সাথে) এবং আত্মবিশ্বাস নিয়ে ক্লাসিকোয় যেতে পারব।”

আগামী এপ্রিলের শুরুতে ক্লাসিকোয় মুখোমুখি হবে বার্সেলোনা ও রিয়াল। এবারের দ্বৈরথটি গড়াবে বার্সেলোনার মাঠ কাম্প নউয়ে।

বিলবাওয়ের মাঠে পাওয়া জয়ে আত্মবিশ্বাসের পারদ উঁচুতে চড়লেও বিব্রতকর অভিজ্ঞতাও হয়েছে বার্সেলোনার। দলটির বিপক্ষে ‘রেফারি কেনার’ অভিযোগের তদন্ত চলছে। এই ইস্যুতে বার্সার বিপক্ষে আইনি ব্যবস্থা নেওয়ার ঘোষণা দিয়েছে রিয়াল। সান মামেসেও কাতালুনিয়ার দলটিকে এ নিয়ে শুনতে হয়েছে দুয়ো। বিষয়টি মানতে পারছেন না শাভি।

“আমি সান মামেসের উগ্র পরিবেশ দেখে বিস্মিত হয়েছি এবং এটা আমাকে দুঃখ দিয়েছে। শুনানির আগেই কোনো বিষয়ে রায় দিয়ে দেওয়া সমাজের জন্য ভালো নয়।”

“মত প্রকাশে সবাই স্বাধীন। আমি মানুষের মতামতকে সম্মান করি, কিন্তু আগেভাগেই আমাদের বিচার করা হচ্ছে, এবং এটা আমাকে দুঃখ দিয়েছে।”