রানির মৃত্যুতে ইপিএলের ১০ ম্যাচ স্থগিত

ইংলিশ ফুটবলের এই সপ্তাহের অন্য সব ম্যাচও স্থগিত করা হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2022, 11:20 AM
Updated : 9 Sept 2022, 11:20 AM

রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে শোকের ছায়া নেমেছে ব্রিটেনে। তার প্রতি সম্মান জানিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ আগামী রাউন্ডের সব ম্যাচ স্থগিত করেছে।

সূচিতে এই সপ্তাহান্তের রাউন্ডে প্রিমিয়ার লিগের ম্যাচ ছিল শনিবার, রোববার ও সোমবার। সবগুলো ম্যাচই স্থগিত করার সিদ্ধান্ত শুক্রবার এক বিবৃতিতে জানায় লিগ কর্তৃপক্ষ।

শুক্রবার ও শনিবার হওয়ার কথা থাকা ইংলিশ ফুটবলের অন্যান্য সব ম্যাচও স্থগিত করা হয়েছে।

ইংল্যান্ডের পাশাপাশি উত্তর আয়ারল্যান্ডে সব ধরনের ফুটবল এবং পেশাদার স্কটিশ ফুটবলের এই সপ্তাহের ম্যাচগুলো স্তগিত করা হয়েছে।

এই সপ্তাহে ইংল্যান্ডের শীর্ষ লিগে দশটি এবং স্কটিশ প্রিমিয়ারশিপে ছয়টি ম্যাচ হওয়ার কথা ছিল। স্থগিত হওয়ার তালিকায় আছে ইএফএলের শুক্র ও শনিবারের ম্যাচগুলোও। এছাড়া রয়েছে উইমেন’স সুপার লিগের আগামী শনি ও রোববারের ম্যাচও, যার মধ্য দিয়ে এবারের আসর শুরু হওয়ার কথা ছিল।

ইংল্যান্ডে বন্ধ থাকবে জাতীয় লিগ, এফএ ট্রফি ও তৃণমূল ফুটবলও৷

ক্রিকেটে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ওভাল টেস্টের দ্বিতীয় দিনের খেলা স্থগিত ঘোষণা করা হয়েছে। বৃষ্টির কারণে বৃহস্পতিবার প্রথম দিনের খেলা ভেস্তে যাওয়ার পর শুক্রবার খেলা শুরু হওয়ার কথা ছিল।

ব্রিটিশ সরকারের জাতীয় শোক নির্দেশিকা থেকে পরামর্শ দেওয়া হয়েছে যে, ম্যাচ বাতিল করা বাধ্যতামূলক নয়। এই ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার ভার প্রতিটি ক্রীড়া সংস্থার ওপর ছেড়ে দেওয়া হয়েছে।

সত্তর বছর ধরে যুক্তরাজ্য শাসন করে আসা রানি দ্বিতীয় এলিজাবেথ বৃহস্পতিবার স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে মারা যান। তার বয়স হয়েছিল ৯৬ বছর।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক