ইপিএলে অগাস্টের সেরা হলান্ড

মাস সেরার পুরস্কার জিতে উচ্ছ্বসিত ম্যানচেস্টার সিটির ২২ বছর বয়সী এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2022, 12:37 PM
Updated : 16 Sept 2022, 12:37 PM

ইংল্যান্ডে ক্যারিয়ারের নতুন অধ্যায়ের শুরুটা দুর্দান্ত কাটছে আর্লিং হলান্ডের। ম্যানচেস্টার সিটিতে যোগ দিয়ে দারুণ সব পারফরম্যান্স উপহার দেওয়ার স্বীকৃতিও পেয়ে গেলেন তিনি। গোলের স্রোত বইয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের অগাস্ট মাসের সেরা নির্বাচিত হয়েছেন নরওয়ের এই ফরোয়ার্ড।

জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড থেকে এবারের গ্রীষ্মের দলবদলে সিটিতে যোগ দেন হলান্ড। গত মাসে লিগে ৫ ম্যাচে ৯ গোল করেন তিনি।

প্রিমিয়ার লিগে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে অভিষেক ম্যাচ রাঙান জোড়া গোল করে। পরে নিউক্যাসেল ইউনাইটেডের বিপক্ষে করেন একটি।

এর পরের দুই ম্যাচে তিনি আরও উজ্জ্বল। ক্রিস্টাল প্যালেস ও নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে করেন হ্যাটট্রিক।

হলান্ডের মাস সেরার পুরস্কার জেতার বিষয়টি শুক্রবার বিবৃতি দিয়ে জানায় ইপিএল কর্তৃপক্ষ। পেছনে ফেলেন তিনি আর্সেনালের গাব্রিয়েল জেসুস ও মার্টিন ওডেগোর এবং ফুলহ্যামের আলেকসান্দার মিত্রোভিচকে।

তবে প্রিমিয়ার লিগে এক মাসে সর্বোচ্চ গোলের রেকর্ড ভাঙতে পারেননি হলান্ড। ক্রীড়ার তথ্য-উপাত্ত রাখার প্রতিষ্ঠান অপটার মতে, রেকর্ডটি লুইস সুয়ারেসের। ২০১৩ সালের ডিসেম্বরে লিভারপুলের হয়ে ১০ গোল করেছিলেন উরুগুয়ের এই স্ট্রাইকার।

সিটিতে যোগ দিয়েই মাস সেরার পুরস্কার জিতে উচ্ছ্বসিত ২২ বছর বয়সী হলান্ড।

“প্রথমবার পুরস্কারটি জিতে আমি খুবই আনন্দিত। দলের জন্য মৌসুমের শুরুটা ছিল দারুণ। যারা আমাকে ভোট দিয়েছেন, তাদের প্রতি কৃতজ্ঞ।”

প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলা সিটি ৪ জয় ও ২ ড্রয়ে ১৪ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে। সামান ম্যাচে ৫ জয় ও এক হারে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক