অলিম্পিক গোল করে দি মারিয়া বললেন, ‘আরও বেশি চাই’

সালসবুর্ককে হারিয়ে ইউরোপা লিগে খেলা নিশ্চিত করেছে আনহেল দি মারিয়ার দল বেনফিকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Dec 2023, 11:46 AM
Updated : 13 Dec 2023, 11:46 AM

বেনফিকার জার্সিতে বক্সের ভেতরে-বাইরে থেকে, পেনাল্টিতে, ফ্রি কিকে, শটে- সব পজিশন থেকেই গোল করে চলেছেন আনহেল দি মারিয়া। সালসবুর্কের বিপক্ষে সবশেষ ম্যাচে কর্নার থেকে সরাসরি লক্ষ্যভেদ করেছেন এই অ্যাটাকিং মিডফিল্ডার। ম্যাচ শেষে ইনস্টাগ্রাম বার্তায় বিশ্বকাপ জয়ী এই আর্জেন্টাইন সতীর্থদের আরও বেশি কিছু পাওয়ার প্রত্যাশা নিয়ে ছুটে চলার বার্তা দিয়েছেন।

চ্যাম্পিয়ন্স লিগের ‘ডি’ গ্রুপে নিজেদের সবশেষ ম্যাচে সালসবুর্ককে ৩-১ গোলে হারায় বেনফিকা। প্রতিযোগিতাটির গ্রুপ পর্ব থেকে ছিটকে গেলেও এই জয়ে ইউরোপা লিগে জায়গা পাওয়ার স্বস্তি সঙ্গী হয়েছে তাদের।

ম্যাচের ৩১তম মিনিটে কর্নার থেকে দৃষ্টিনন্দন অলিম্পিক গোলটি করেন দি মারিয়া। তার বাম পায়ের কর্নারে সতীর্থ-প্রতিপক্ষ কেউ লাফিয়ে উঠে মাথা ছোঁয়াতে পারেননি বলে। বাতাসে ভেসে বল গোলরক্ষকের বাড়ানো হাতকে ফাঁকি দিয়ে সরাসরি জালে জড়ায়। প্রথমার্ধের যোগ করা সময়ে রাফা সিলভার গোলের সুরও বেঁধে দেন দি মারিয়া।

ইউরোপা লিগের টিকেট পেতে এ ম্যাচে জয়ই চাওয়া ছিল বেনফিকার। তা পূরণ হওয়ার আনন্দে ভাসছেন দি মারিয়া। দলের উন্নতির ধারাবাহিকতায় থাকার উচ্ছ্বাসও মিশে থাকল তার সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা বার্তায়।

“এই ম্যাচে কেবল জয়ই চাওয়া ছিল এবং আমরা জিতেছি, ইউরোপা লিগে কোয়ালিফাই করেছি…এই ছেলেদের জয়টা প্রাপ্য। সব ম্যাচেই আমরা আরও বড় এবং আরও ভালো দল হয়ে উঠছি। দুর্দান্ত একটি ম্যাচ খেলার জন্য সবাইকে অভিনন্দন। আরও বেশি কিছুর জন্য ছুটে চলো বেনফিকা।”

বেনফিকা আজও ইউরোপা লিগের শিরোপার স্বাদ পায়নি। তিনবার ফাইনাল খেলে তিনবারই হয়েছে রানার্সআপ; সবশেষ ২০১৪ সালে।

এ বছরই ইউভেন্তুস ছেড়ে বেনফিকার চেনা আঙিনায় ফেরেন দি মারিয়া। ২০১০ সালে পর্তুগালের এই দল থেকে রেয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন ৩৫ বছর বয়সী তারকা।