মৃত্যুর হুমকি পাওয়া দি মারিয়া ‘শান্ত’ আছেন, খেলবেন কোস্টা রিকার বিপক্ষে

কোস্টা রিকার বিপক্ষে এই মিডফিল্ডারকে শুরুর একাদশে রাখা হবে বলে জানিয়েছেন আর্জেন্টিনা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2024, 01:47 PM
Updated : 26 March 2024, 01:47 PM

নিজ দেশে জীবননাশের হুমকি পাওয়া আনহেল দি মারিয়া ঠিক আছেন বলে জানিয়েছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। কোস্টা রিকার বিপক্ষে ম্যাচে অভিজ্ঞ এই মিডফিল্ডারকে শুরুর একাদশে রাখা হবে বলেও নিশ্চিত করেছেন তিনি।

আগামী মৌসুমে দি মারিয়ার স্বদেশি ক্লাব রোজারিও সেন্ত্রালে ফেরার গুঞ্জনের মাঝেই সোমবার রোজারিওতে এই ফুটবলার ও তার পরিবারকে হুমকি দেয় সন্ত্রাসীরা। চিরকুটে বার্তা পাঠিয়ে এই তারকাকে রোজারিওতে ফিরতে নিষেধ করা হয়।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বাংলাদেশ সময় বুধবার সকাল পৌনে ৯টায় প্রীতি ম্যাচে কোস্টা রিকার মুখোমুখি হবে আর্জেন্টিনা। ম্যাচটি সামনে রেখে সংবাদ সম্মেলনে স্কালোনি বললেন, দি মারিয়ার সঙ্গে সবকিছু নিয়ে কথা বলেছেন তিনি।

“তার সঙ্গে আমি কথা বলেছি এবং সে খেলবে। সে শুরুর একাদশে থাকবে। সে শান্ত আছে, আমি তাকে ভালোভাবে দেখেছি এবং সে জানে যে আমাদের পক্ষ থেকে তার প্রতি সব সমর্থন আছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো খেললে সে কিছুটা স্বস্তি অনুভব করবে। তার সঙ্গে অন্যান্য বিষয় নিয়ে কথা বলেছি, সেসব আমি এখানে খোলাসা করতে চাই না।”

দেশে গেলে দি মারিয়া যেখানে থাকেন, রোজারিওর সান্তা ফে প্রদেশের সেই বাড়ির দরজায় সোমবার ভোরে কালো প্লাস্টিকের একটি ব্যাগ ছুড়ে দেওয়া হয় গাড়ি থেকে। ওই ব্যাগের ভেতর চিরকুটে লেখা ছিল, “আপনার ছেলে আনহেলকে বলুন, যেন রোজারিওতে আর ফিরে না আসে, নতুবা আমরা পরিবারের একজন সদস্যকে মেরে ফেলব। এমনকি (মাক্সিমিলিয়ানো) পুয়ারোও (সান্তা ফের গভর্নর) তোমাকে বাঁচাতে পারবে না।”

বিষয়টি নিয়ে এরই মধ্যে তদন্ত শুরু করেছে সান্তা ফে পুলিশ।

২০০৫ সালে রোজারিও সেন্ত্রালের হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করা দি মারিয়া বর্তমানে খেলছেন বেনফিকায়। পর্তুগিজ ক্লাবটির সঙ্গে বিশ্বকাপ জয়ী ৩৬ বছর বয়সী তারকার চুক্তি আছে আগামী জুন পর্যন্ত।