‘মেসি-দি মারিয়া ছাড়া দলে কারো জায়গা নিশ্চিত নয়’

সফলভাবে যুক্তরাষ্ট্র সফর শেষ করে দলের সবার উদ্দেশ্যে এই বার্তা দিলেন আর্জেন্টিনা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2024, 01:57 PM
Updated : 27 March 2024, 01:57 PM

কোপা আমেরিকার আগে শেষ আন্তর্জাতিক বিরতিটা দারুণ কাটল আর্জেন্টিনার। টানা দুই জয়ে দলের শক্তি-সামর্থ্য বুঝে নিলেন কোচ লিওনেল স্কালোনি। এবার মহাদেশ সেরার লড়াইয়ের জন্য চূড়ান্ত পরিকল্পনা সাজানোর পালা। সেই লক্ষ্যে বিশ্বকাপ জয়ী কোচ শিষ্যদের উদ্দেশ্যে দিলেন পরিষ্কার এক বার্তা, লিওনেল মেসি আর আনহেল দি মারিয়া ছাড়া কারোর জায়গাই স্কোয়াডে পাকা নয়। 

লস অ্যাঞ্জেলসে বাংলাদেশ সময় বুধবার সকালে প্রথমে পিছিয়ে পড়ে আর্জেন্টিনা। তবে দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে তিন গোল করে ৩-১ ব্যবধানে জয় তুলে নেয় বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। 

বিরতির পর খেলা শুরুর কিছুক্ষণের মধ্যে দলকে সমতায় ফেরান দি মারিয়া। চার মিনিট পর আলেক্সিস মাক আলিস্তেরের গোলে এগিয়ে য়ায় তারা। সবশেষে লাউতারো মার্তিনেসের লক্ষ্যভেদে জয় নিশ্চিত হয় আর্জেন্টিনার। 

এবারের যুক্তরাষ্ট্র সফরে চার দিন আগে আরেক প্রীতি ম্যাচে এল সালভাদরকে ৩-০ গোলে হারায় তিনবারের বিশ্বকাপ জয়ীরা।   

চোট পাওয়ায় এই দুই ম্যাচের কোনোটিতেই খেলেননি লিওনেল মেসি। তবে সুস্থ থাকলে আটবারের ব্যালন দ’র জয়ীকে ছাড়া আর্জেন্টিনা একাদশ কল্পনা করাই তো যায় না। কোস্টা রিকার বিপক্ষে জয়ের পর স্কালোনিও সেটাই বললেন। সেই সঙ্গে নিশ্চিত করে দিলেন অভিজ্ঞ প্লেমেকার দি মারিয়ার জায়গাও। 

কোস্টা রিকার বিপক্ষে মূল গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেসকে বসিয়ে ওয়াল্তার বেনিতেসকে পোস্ট সামলানোর দায়িত্ব দেন কোচ। মূলত তার প্রসঙ্গে বলতে গিয়েই কোপা আমেরিকার সম্ভাব্য স্কোয়াডে মেসি ও দি মারিয়া ছাড়া কারোর জায়গা পাকা নন বলে জানান স্কালোনি। 

“(দ্বিতীয় গোলরক্ষক হিসেবে) ওয়াল্তার বেনিতেসের থাকার সম্ভাবনা আছে। ফুটবল বিশ্বে আগে থেকে কোনো কিছুই জানা যায় না। আজ সে এখানে আছে…নিশ্চিতভাবেই তার দারুণ সুযোগ আছে, কেননা সে আমাদের সাথে আছে, এটা দেখাই যাচ্ছে, কিন্তু তাই বলে আমি এই দলের কারোরই জায়গা নিশ্চিত বলতে পারি না। কেবল একজন ছাড়া, যে (মেসি) এখানে আসেনি, আপনারা জানেন। বাকিদের লড়াই করে জায়গা পেতে হবে। আরেক জন, ফিদেওয়ের (দি মারিয়া) জায়গাও…তারও দলে থাকা নিশ্চিত।” 

যুক্তরাষ্ট্রেই আগামী জুন-জুলাইয়ে বসবে কোপা আমেরিকার এবারের আসর। শিরোপা ধরে রাখার অভিযানে ১৬ দলের প্রতিযোগিতায় আর্জেন্টিনা খেলবে ‘এ’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ হলো- পেরু, চিলি ও কানাডা।