বিশ্বকাপ খেলার আশা বেঁচে থাকল রয়েসের

তিন থেকে চার সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে জার্মানি ফরোয়ার্ডকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2022, 11:52 AM
Updated : 18 Sept 2022, 11:52 AM

বড় টুর্নামেন্ট এলেই যেন চোট সঙ্গী হয় মার্কো রয়েসের। বুন্ডেসলিগায় শালকের বিপক্ষে অভিজ্ঞ এই ফরোয়ার্ড চোট পেলে সেই শঙ্কাটাই জাগে। তবে অতোটা গুরুতর নয় তার চোট। বরুশিয়া ডর্টমুন্ড জানায়, তিন থেকে চার সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকবেন রয়েস।

জার্মান শীর্ষ লিগে গত শনিবার শালকের বিপক্ষে ১-০ গোলে জয়ে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে গেছে ডর্টমুন্ড। তবে এই ম্যাচে তাদের জন্য বড় ধাক্কা হয়ে এসেছে অধিনায়ক রয়েসের চোট।

২৮তম মিনিটে অ্যাঙ্কেলে চোট পান রয়েস। কিছুক্ষণ চিকিৎসার পর স্ট্রেচারে করে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয় তাকে। দুহাত দিয়ে মুখ ঢেকে রেখেছিলেন ৩৩ বছর বয়সী এই ফুটবলার।

হয়তো ভক্তদের মত তখন রয়েসকেও পেয়ে বসেছিল আগামী নভেম্বর-ডিসেম্বরে হতে যাওয়া বিশ্বকাপ মিস করার শঙ্কা। বড় টুর্নামেন্টের আগে চোট পাওয়া এবং তাতে আসর থেকে ছিটকে যাওয়া তো তার জন্য নতুন অভিজ্ঞতা নয়!

ভিন্ন ভিন্ন চোটে এখন পর্যন্ত মিস করেছেন ২০১৪ বিশ্বকাপ, ইউরো ২০১৬ ও ইউরো ২০২০। সেকারণেই হয়তো শালকে ম্যাচের পর তার বিশ্বকাপ খেলা নিয়ে প্রশ্ন বাড়ছিল। তবে শঙ্কার মেঘ সরিয়ে দিলেন ডর্টমুন্ডের ক্রীড়া পরিচালক সেবাস্টিয়ান কেল। স্পোর্ট-ওয়ান টেলিভিশনকে তিনি বলেন, রয়েসের চোট গুরুতর নয়।

“আমি আজকে কিছুটা পরিষ্কার সংকেত দিতে পারি। শনিবার আমরা যে পরীক্ষাগুলো করেছি তাতে কোনও চিড় ধরা পড়েনি। মার্কোকে তিন থেকে চার সপ্তাহের জন্য বাইরে থাকতে হবে এবং আশা করি এরপর আবার তাকে পাওয়া যাবে।”

চলতি মাসের শেষের দিকে নেশন্স লিগে হাঙ্গেরি এবং ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের জন্য জার্মানি দলে ডাক পেয়েছিলেন রয়েস। চলতি মৌসুমে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ১০ ম্যাচে তিন গোল করেন তিনি, সতীর্থদের দিয়ে করান চারটি।

আন্তর্জাতিক বিরতির পর নিজেদের পরবর্তী ম্যাচে আগামী ১ অক্টোবর কোলনের বিপক্ষে খেলবে ডর্টমুন্ড।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক