ধারহীন চেলসিকে হারিয়ে শীর্ষে ফিরল আর্সেনাল

প্রিমিয়ার লিগে পথহারা চেলসি এই নিয়ে টানা চার ম্যাচ জয়হীন রইলো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2022, 02:01 PM
Updated : 6 Nov 2022, 02:01 PM

বড় দুই দলের লড়াইয়ে পুরোটা সময় দ্বিতীয় সেরা হয়েই রইলো চেলসি। সাদামাটা প্রতিপক্ষের ওপর দাপট দেখাতে না পারলেও কাঙ্ক্ষিত জয় ঠিকই তুলে নিল আর্সেনাল। ম্যানচেস্টার সিটিকে নিচে নামিয়ে আবারও লিগ টেবিলের শীর্ষে উঠল মিকেল আর্তেতার দল।

স্ট্যামফোর্ড ব্রিজে রোববার প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-০ গোলে জিতেছে আর্সেনাল। একমাত্র গোলটি করেন দানিয়েল মাগালেস।

১৩ ম্যাচে ১১ জয় ও এক ড্রয়ে আর্সেনালের পয়েন্ট হলো ৩৪। ২ পয়েন্ট কম নিয়ে দুইয়ে নেমে গেছে ম্যানচেস্টার সিটি।

ম্যাচের শুরু থেকে চলল আক্রমণ-পাল্টা আক্রমণ। কিছুটা আধিপত্য করল আর্সেনাল। বল দখলেও এগিয়ে রইল তারা। তবে প্রথম ৪৫ মিনিটে খুব বেশি উল্লেখযোগ্য সুযোগ তৈরি করতে পারল না দলটি।

ম্যাচের দশম মিনিটে প্রথম সুযোগ পায় আর্সেনাল। কিন্তু গাব্রিয়েল জেসুসের পাস থেকে বেন হোয়াইটের কোনাকুনি শট দূরের পোস্টের একটু দূর দিয়ে যায়। ২৯তম মিনিটে এই অর্ধের সেরা সুযোগটি পায় তারা। এবার ব্রাজিলিয়ান স্ট্রাইকার জেসুসের হেড পোস্টে ঘেঁষে বাইরে যায়।

টানা দুই ড্রয়ের পর গত রাউন্ডে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের মাঠে ৪-১ গোলে ধরাশায়ী হওয়া চেলসির এখানে প্রথমার্ধের পারফরম্যান্স ছিল সাদামাটা। বিশেষ করে তাদের আক্রমণগুলো ছিল ধারহীন।

৬২তম মিনিটে ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে দুরূহ কোণ থেকে গোলরক্ষক বরাবর শট নেন জেসুস। বল গোলরক্ষকের গায়ে লেগে চলে যায় বাইলাইন পেরিয়ে।

ওই কর্নার থেকেই এগিয়ে যায় আর্সেনাল। বুকায়ো সাকার দারুণ কর্নারে বল গোলমুখে সবাইকে ফাঁকি দিয়ে এক ড্রপে জালে জড়াতে যাচ্ছিল। যা একটু অনিশ্চয়তা ছিল, পা উঁচু করে ছোট্ট এক টোকায় তাও দূর করে দেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার গাব্রিয়েল।

পাল্টা আক্রমণে ৭৪তম মিনিটে দুজনকে কাটিয়ে ডান দিকে দারুণ পান বাড়ান জেসুস। বল পায়ে বিনা বাধায় বক্সে ঢুকেও পড়েন মার্টিন ওডেগোর; কিন্তু তার সামান্য দেরিতে নেওয়া শট উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে।

পুরো ম্যাচে গোলের উদ্দেশ্যে মাত্র পাঁচটি শট নিয়ে একটি লক্ষ্যে রাখতে পারা চেলসি বাকি সময়েও তেমন কিছু করতে পারেনি।

এই নিয়ে আসরে চতুর্থবার হারল চেলসি। ১৩ ম্যাচে ৬ জয় ও ৩ ড্রয়ে ২১ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে তারা।