ইন্ডিয়ান ওয়েলস: ভাগ্যগুণে মূল পর্বে ওঠা নার্দির বিপক্ষে জোকোভিচের হার

এটিপি ১০০০ কিংবা গ্র্যান্ড স্ল্যামে এটিপির সর্বনিম্ন র‌্যাঙ্কধারী কোনো খেলোয়াড়ের বিপক্ষে হারের তেতো স্বাদ পেলেন সার্ব তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 March 2024, 01:42 PM
Updated : 12 March 2024, 01:42 PM

ইন্ডিয়ান ওয়েলসের মূল পর্বে যার খেলার কথাই ছিল না, বাছাইপর্বে যিনি প্রথম দফায় ছিটকে পড়েছিলেন, ভাগ্যের জোরে উঠে আসা সেই লুকা নার্দির বিপক্ষে হেরে গেলেন নোভাক জোকোভিচ! চমক জাগানো পারফরম্যান্সে রেকর্ড গ্র্যান্ড স্ল্যাম জয়ীকে বিদায় করে দিলেন ২০ বছর বয়সী ইতালিয়ান খেলোয়াড়।

এটিপি র‌্যাঙ্কিংয়ের ১২৩ নম্বর খেলোয়াড় নার্দি বাছাইপর্বে বাদ পড়েছিলেন। কিন্তু পরে একজন খেলোয়াড় সরে দাঁড়ানোয় তার জায়গায় মূল পর্বের টিকেট পান তিনি।

তৃতীয় রাউন্ডে মঙ্গলবার রেকর্ড ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী জোকোভিচের বিপক্ষে মোট ৩৪টি ‘উইনার’ মারেন নার্দি। সার্ব তারকা দ্বিতীয় রাউন্ডে ঘুরে দাঁড়ালেও তৃতীয় সেটে আর পারেননি। শেষ পর্যন্ত ৬-৪, ৩-৬, ৬-৩ গেমে স্মরণীয় জয় নিশ্চিত করেন নার্দি।

এটিপি ১০০০ কিংবা গ্র্যান্ড স্ল্যামে এটিপি র‌্যাঙ্কিংয়ের সর্বনিম্ন র‌্যাঙ্কধারী খেলোয়াড় হিসেবে জোকোভিচকে হারিয়ে যেন বিশ্বাসই হচ্ছে না নার্দির।

“এটা পাগলাটে ঘটনা। জানি না (কীভাবে আমি স্নায়ুচাপ সামলেছি)। আমার মনে হচ্ছে এটা একটা মিরাকল, কারণ আমি ২০ বছর বয়সী একজন এবং জোকোভিচকে হারিয়ে দিয়েছি।”

এদিন ১৭টি উইনার মারলেও ৯টি ‘আনফোর্সড এরর’ করেন জোকোভিচ। গত অস্ট্রেলিয়ান ওপেনের সেমি-ফাইনালে হেরে যাওয়া ৩৬ বছর বয়সী তারকা এখনও এ বছরে কোনো টুর্নামেন্ট জিততে পারেননি। এতে বেশ হতাশ তিনি।

“এ বছরে এখনও শিরোপা জিততে পারিনি। এমন কিছুর সঙ্গে আমি ঠিক অভ্যস্ত নই।”