অভিষেকে গোলের পর দি মারিয়ার চোটের বিষাদ

অন্তত ১০ দিন মাঠের বাইরে থাকতে হবে ইউভেন্তুসের এই আর্জেন্টাইন মিডফিল্ডারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2022, 11:43 AM
Updated : 16 August 2022, 11:43 AM

নতুন ক্লাবের হয়ে শুরুটা অম্ল-মধুর হলো আনহেল দি মারিয়ার। ইউভেন্তুসের হয়ে অভিষেকেই গোলের দেখা পেলেন আর্জেন্টাইন এই অ্যাটাকিং মিডফিল্ডার। কিন্তু পরে আবার তাকে মাঠ ছাড়তে হলো চোট পেয়ে।

ইতালিয়ান ক্লাবটি মঙ্গলবার এক বিবৃতিতে জানায়, ঊরুর পেশির চোটে অন্তত ১০ দিন মাঠের বাইরে থাকতে হবে দি মারিয়াকে। এরপর তার চোট পরিস্থিতি পরীক্ষা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

সাস্সুয়োলোর বিপক্ষে সোমবারের ম্যাচ দিয়ে এবারের সেরি আ মৌসুম শুরু করে ইউভেন্তুস। ঘরের মাঠে প্রতিপক্ষকে ৩-০ গোলে হারায় তুরিনের দলটি।

পিএসজিতে সফল সাত বছর কাটিয়ে এবারের দল-বদলে ইউভেন্তুস যোগ দেওয়া দি মারিয়া প্রথম ম্যাচেই শুরুর একাদশে খেলার সুযোগ পেয়ে যান। দুই হাতে তা লুফেও নেন তিনি। সাস্সুয়োলোর বিপক্ষে তার গোলেই শুরুতে এগিয়ে যায় ইতালিয়ান ক্লাবটি। ২৬ মিনিটে জালের দেখা পান ৩৪ বছর বয়সী এই ফুটবলার।

রিয়াল মাদ্রিদের হয়ে ২০১৩-১৪ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী দি মারিয়া ক্লাবটিতে চার মৌসুম কাটিয়ে ২০১৪ সালে যোগ দেন ম্যানচেস্টার ইউনাইটেডে। সময়টা সেখানে প্রত্যাশা অনুযায়ী কাটেনি তার। পরের বছরই তিনি যোগ দেন পিএসজিতে।

প্যারিসের দলটিতে অল্প সময়েই দি মারিয়া হয়ে ওঠেন গুরুত্বপূর্ণ সদস্য। সেখানে সাত বছরে পাঁচটি লিগ ওয়ানসহ পান অনেক শিরোপার স্বাদ। নতুন চ্যালেঞ্জ নিতে যোগ দেন ঘুরে দাঁড়ানোর অভিযানে থাকা ইউভেন্তসে। সামর্থ্যের কিছুটা ঝলক দেখান নিজের প্রথম ম্যাচেই।

তবে পুরো ম্যাচ খেলতে পারেননি তিনি। মাঠে তাকে খোঁড়াতে দেখা যায় একটা সময়। পরে দ্বিতীয়ার্ধে দি মারিয়াকে তুলে নেন ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি।

দি মারিয়ার চোট নিয়ে দুশ্চিন্তা করছেন না বলেই ম্যাচ শেষে ডিএজেডএন-কে বলেন আলেগ্রি।

“আমি চিন্তিত নই। আগামীকাল পরীক্ষায় কী আসে দেখা যাক। দুুর্ভাগ্যবশত, ফুটবলে এমনটা ঘটে। ঊরুর এই সমস্যা তার এক সপ্তাহ আগেও ছিল। যখন আমরা ৩-০ তে এগিয়ে গিয়েছিলাম, আমার তাকে উঠিয়ে নেওয়া উচিত ছিল। কিন্তু সে মাঠে নিজেকে ভালোভাবে মেলে ধরছিল…”

“গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, আমরা একটি ম্যাচ জিতেছি যেটা আমরা খুব করে চাইছিলাম যেকোনো মূল্যেই হোক জিততে।”

ম‍্যাচের পর দিন মঙ্গলবার পরীক্ষার পর এলো বাজে খবর। আপাতত পাওয়া যাবে না আর্জেন্টাইন মিডফিল্ডারকে।

আগামী সোমবার সাম্পদোরিয়ার বিপক্ষে লড়াইয়ে নামবে চতুর্থ স্থানে থেকে গত মৌসুমের সেরি আ শেষ করা ইউভেন্তুস। আগামী ২৭ অগাস্ট মুখোমুখি হবে রোমার।