খেলোয়াড়দের নিবেদন নিয়ে প্রশ্ন চেলসি কোচের

প্রাক-মৌসুম প্রস্তুতিতে আর্সেনালের বিপক্ষে বড় হার মেনে নিতে পারছেন না টমাস টুখেল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2022, 10:57 AM
Updated : 24 July 2022, 10:57 AM

প্রাক-মৌসুম প্রস্তুতিতে আর্সেনালের বিপক্ষে বড় ব্যবধানে হারের পর চেলসি কোচ টমাস টুখেল খুব বিরক্ত ও ক্ষুব্ধ। দলের খেলোয়াড়দের নিবেদন নিয়েই প্রশ্ন তুলেছেন তিনি।

যুক্তরাষ্ট্র সফরে ফ্লোরিডায় শনিবার প্রীতি ম্যাচে আর্সেনালের বিপক্ষে ৪-০ গোলে হারে চেলসি। বিজয়ীদের হয়ে গোলগুলো করেন গাব্রিয়েল জেসুস, মার্টিন ওডেগোর, বুকায়ো সাকা ও এলবার্ট সামবি।

আর্সেনাল এ নিয়ে তিন ম্যাচের সবকটি জিতে যুক্তরাষ্ট্র সফর শেষ করল। কিন্তু টুখেলের চেলসি আছে হতাশার বৃত্তে; টানা দুই প্রীতি ম্যাচে জয়হীন রইলো তারা।

প্রিমিয়ার লিগ শুরু হতে বাকি দুই সপ্তাহ। এর মধ্যে দল তৈরি হয়ে যাবে এমনটাও এখন বলতে পারছেন না টুখেল।

“আমরা প্রতিদ্বন্দ্বিতামূলক ফুটবলই খেলতে পারিনি। সবচেয়ে দুশ্চিন্তার হলো, এই ম্যাচে শারীরিক এবং মানসিকভাবে নিবেদনের দিক থেকে আর্সেনাল আমাদের চেয়ে অনেক ভালো ছিল।”

“নিশ্চিতভাবে এটা আমাদের সবচেয়ে শক্তিশালী একাদশ ছিল না। (এমন হারের) ব্যাখ্যায় এটি একটা অংশ, তবে সেটা খুবই সামান্য....আমি নিশ্চয়তা দিতে পারছি না, দুই সপ্তাহের মধ্যে আমরা তৈরি হয়ে যাব।”

যুক্তরাষ্ট্র সফরে চেলসি প্রথম ম্যাচে মেক্সিকোর ক্লাব আমেরিকার বিপক্ষে ২-১ গোলে জিতেছিল। শার্লটের বিপক্ষে পরের ম্যাচটি ১-১ ড্রয়ের পর টাইব্রেকারে হেরে যায় তারা।

টুখেল মনে করতে পারছেন না, প্রাক মৌসুম প্রস্তুতিতে কোনো ম্যাচে এত বড় ব্যবধানে আগে হেরেছেন কি-না।

“জানি না, প্রাক-মৌসুমে কোনো ম্যাচ আমি ৪-০ ব্যবধানে হেরেছিলাম কিনা। প্রাক-মৌসুমে পরপর দুই ম্যাচে জয় পাইনি, এমন কিছুও মনে করতে পারছি না। আমার মধ্যে কুসংস্কার আছে, কিন্তু এমন নয় যে প্রাক-মৌসুম বাজে কাটলেই আমি বলব মৌসুমও খারাপ যাবে।”

ম্যানচেস্টার সিটি ছেড়ে আর্সেনালে যোগ দেওয়া জেসুসের সময়টা বেশ ভালোই কাটছিল। প্রাক-মৌসুমে এই নিয়ে চারটি গোল করলেন তিনি। তবে চেলসির বিপক্ষে চোট নিচে মাঠ ছাড়তে হয় তাকে।

ম্যাচ শেষে আর্সেনাল কোচ মিকেল আর্তেতা অবশ্য জানান, চোট তেমন গুরুতর কিছু নয়। ঝুঁকি এড়াতেই তুলে নেওয়া হয়েছিল ব্রাজিলিয়ান স্ট্রাইকারকে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক