সৌদিতে অভিষেক মৌসুমে শিরোপাহীন রোনালদো

সৌদি প্রো লিগে রানার্সআপ হয়েছে আল নাস্‌র।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2023, 02:30 PM
Updated : 28 May 2023, 02:30 PM

সৌদি আরবের ফুটবলে প্রথম মৌসুমটা ব্যক্তিগত পারফরম্যান্সে ভালো কাটলেও দলীয় সাফল্যের বিচারে মনে রাখার মতো হলো না ক্রিস্তিয়ানো রোনালদোর। তার দল আল নাস্‌রের খালি হাতে মৌসুম শেষ করা নিশ্চিত হয়ে গেল। এক ম্যাচ হাতে রেখে সৌদি প্রো লিগের শিরোপা জিতল আল-ইত্তিহাদ।

ইউরোপিয়ান ক্লাব ফুটবলে সম্ভাব্য সব শিরোপা জিতে গত জানুয়ারিতে সৌদি ক্লাব আল নাস্‌রে নাম লেখান রোনালদো। পাঁচবারের ব্যালন দ'র জয়ী এই ফুটবলারের পারিশ্রমিক আনু্ষ্ঠানিকভাবে কখনও প্রকাশ করা হয়নি । তবে বিভিন্ন সংবাদমাধ্যমের খবর, অঙ্কটি ২০ কোটি ইউরোর বেশি। চুক্তি হয় ২০২৫ সাল পর্যন্ত।

রোনালদোর হাত ধরে লিগসহ অন্য সব শিরোপা জেতার স্বপ্ন দেখেছিল দলটি। শেষ পর্যন্ত আল নাস্‌রের সম্ভাবনা টিকে ছিল কেবল লিগ জয়ের। তবে শনিবার সেই আশাও শেষ হয়ে যায়। আল ফেইয়াকে ৩-০ গোলে হারিয়ে শিরোপা জিতে নেয় আল-ইত্তিহাদ। 

লিগে ১৬ ম্যাচে ১৪ গোল করেছেন রোনালদো। তবে শনিবার আল ইত্তিফাকের বিপক্ষে দলের ১-১ ড্র ম্যাচে জালের দেখা পাননি তিনি। এছাড়া বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ম্যাচে ছন্দে দেখা যায়নি পর্তুগিজ মহাতারকাকে। মাঠে সতীর্থদের ওপর হতাশাও প্রকাশ করেন কয়েক দফা। মেজাজ হারিয়ে খবরের শিরোনামও হন সাবেক রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড।

গত জানুয়ারিতে সৌদি সুপার কাপের সেমি-ফাইনাল থেকে বিদায় নেয় আল নাস্‌র। আল-ইত্তিহাদের কাছে ৩-১ গোলে হেরে যায় তারা। কিংস কাপের সেমি-ফাইনালে তারা ১-০ গোলে হেরে যায় আল-ওয়েহদার বিপক্ষে। 

এই মৌসুমে আল নাস্‌রের শেষ ম্যাচ আগামী ১ জুন, প্রতিপক্ষ আল ফাতেহ।