আসছে না ব্রুনাই, শুধু সিশেলসের বিপক্ষে খেলবে বাংলাদেশ

অনিবার্য কারণে ব্রুনাই দারুস সালাম বাংলাদেশ সফরে আসছে না বলে জানিয়েছে বাফুফে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2023, 11:44 AM
Updated : 14 March 2023, 11:44 AM

কদিন ধরে চলা কানাঘুষাই সত্যি হলো। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) আনুষ্ঠানিকভাবে জানাল, ব্রুনাই দারুস সালামের না আসার কথা। ফলে তিন জাতি ফুটবল টু্নামেন্টের বদলে এখন দুটি ম্যাচ বাংলাদেশ খেলবে সিশেলসের বিপক্ষে। 

সিলেটে আগামী ২২ মার্চ ব্রুনাই, সিশেলস ও বাংলাদেশকে নিয়ে তিন জাতি টুর্নামেন্ট শুরু হওয়ার কথা ছিল। তবে সম্প্রতি গুঞ্জন ওঠে ব্রুনাইয়ের বাংলাদেশ সফরে না আসার সম্ভাবনা নিয়ে। মঙ্গলবার বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানিয়েছেন গুঞ্জন সত্যি হওয়ার কথা। 

“এই মাসের ফিফা উইন্ডোতে বাংলাদেশ, ব্রুনাই ও সিশেলসকে নিয়ে ত্রিদেশীয় ফুটবল টুর্নামেন্ট আয়োজনের যে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, বাফুফেকে সেই সিদ্ধান্ত থেকে সরে এসে বাংলাদেশ ও সিশেলসকে নিয়ে দুটি ম্যাচ আয়োজন করতে হচ্ছে। কেননা, ব্রুনাই জাতীয় ফুটবল দল অনিবার্য কারণে বাংলাদেশে আসতে পারছে না, সেটা তারা অফিসিয়ালি বাফুফেকে জানিয়েছে।” 

সিশেলসের বিপক্ষে সিলেট জেলা স্টেডিয়ামে দুটি প্রীতি ম্যাচের দিনক্ষণ জানিয়েছে বাফুফে। ২৫ ও ২৮ মার্চ হবে ম্যাচ দুটি। 

গত বছর সেপ্টেম্বরে সবশেষ মাঠে নেমেছিল বাংলাদেশ জাতীয় দল। কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে স্বাগতিক নেপালের বিপক্ষে ওই প্রীতি ম্যাচে ৩-১ গোলে হেরেছিল বাংলাদেশ। সিশেলস ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফিরবে লাল-সবুজ জার্সিধারীরা। 

২০২০ সালে বঙ্গবন্ধু গোল্ডকাপ খেলতে বাংলাদেশে এসেছিল সিশেলস। সেবার ফিলিস্তিনের কাছে হেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় তারা। বর্তমানে ফিফা র‌্যাঙ্কিংয়ে ১৯৯তম দলটির বিপক্ষে প্রথম এবং সবশেষ ২০২১ সালে শ্রীলঙ্কায় মাহিন্দা রাজাপাকসে টুর্নামেন্টে দেখা হয়েছিল বাংলাদেশের, ১-১ ড্র হয়েছিল ম্যাচটি।