শেষটা জয়ে রাঙাল চ্যাম্পিয়ন কিংস

মতিন মিয়া দলকে এগিয়ে নেওয়ার পর রবসন দি সিলভা রবিনিয়োর গোলে ব্যবধান দ্বিগুণ করে নেয় দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2022, 01:06 PM
Updated : 30 July 2022, 03:42 PM

লিগ শিরোপা বসুন্ধরা কিংস নিশ্চিত করেছিল দুই ম্যাচ হাতে রেখে। তাদের চাওয়া ছিল নিজেদের মাঠে উৎসব করা। নানা টানাপোড়েনের পর সেটাও তারা সারল শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের হোম ম্যাচ নিজেদের মাঠে আয়োজন করে।

কিংস অ্যারেনায় শনিবার শেখ জামালকে ২-১ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগে নিজেদের শেষটা জয়ে রাঙিয়েছে অস্কার ব্রুসনের দল। আসর শেষ করেছে তারা ২২ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে।

কিংস চেয়েছিল আবাহনীর বিপক্ষে কিংস অ্যারেনায় আগের ম্যাচে শিরোপা উৎসব করতে। এজন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে ওই ম্যাচের দিন ট্রফি দেওয়ার জন্য চিঠিও দিয়েছিল। আবাহনী ম্যাচে না হলে ট্রফিই তারা নেবে না- এমন ভাষাও ছিল ওই চিঠির শেষ দিকে! বাফুফে সাড়া দেয়নি, নানা যুক্তিতে দলটির শেষ ম্যাচের দিন ট্রফি দেওয়ার সিদ্ধান্তে অটল থাকে দেশের ফুটবলের নিয়ন্তা সংস্থা।

কিংস অ্যারেনাকে এবার হোম ভেন্যু করেছিল কিংস ও শেখ রাসেল ক্রীড়া চক্র। শেখ জামালের ‘হোম ম্যাচ’ এ মাঠে হওয়াটা মূলত কিংস ও তাদের সমর্থকদের ঘরের মাঠে শিরোপা উৎসব করতে দেওয়ার জন্য।

কিংস সমর্থকরাও সে প্রস্তুতি নিয়ে এসেছিল। ম্যাচ শুরুর আগে নানা রঙের আতশবাজির ধোঁয়ায় গ্যালারি মাতিয়েছেন তারা। গোছালো আক্রমণ থেকে সপ্তম মিনিটে কিংস এগিয়ে গেলে তাদের উচ্ছ্বাসের পারদ ওঠে আরও উঁচুতে।

নুহা মারোংয়ের সঙ্গে বল দেওয়া নেওয়া করে রবসন দি সিলভা রবিনিয়ো আড়াআড়ি পাস বাড়ান ডান দিকে থাকা মতিন মিয়াকে। বলের নিয়ন্ত্রণ নিয়ে নিখুঁত কোনাকুণি শটে দলকে এগিয়ে নেন এই ফরোয়ার্ড।

৫২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় কিংস। মারোংয়ের পাস ধরে বক্সের বেশ বাইরে থেকে বুলেট শটে লক্ষ্যভেদ করেন রবিনিয়ো। ১৬ গোল নিয়ে লিগ শেষ করলেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

৬৮তম মিনিটে ম্যাচে ফেরার উপলক্ষ পায় শেখ জামাল। মাঝ মাঠ থেকে উড়ে আসা বল লাফিয়ে উঠেও নাগাল পাননি নিয়মিত গোলরক্ষক আনিসুর রহমান জিকোর বদলে খেলতে নামা হামিদুর রহমান রিমন। ফাঁকায় বল পেয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন সোহানুর রহমান।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে কিংসের মাহবুবুর রহমান সুফিলকে পেছন থেকে ওতাবেক ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড পান। এই ফাউলকে কেন্দ্র করে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়। মেজাজ হারানো কিংসের ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষকেও লাল কার্ড দেন রেফারি। চ্যাম্পিয়নদের উৎসবের রঙিন দিনে একটু কালির আচঁড় লাগে তাতে।

লিগের শেষটা ভালো হলো না ২০১৫ সালের চ্যাম্পিয়ন শেখ জামালের। ৩৫ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থেকে শেষ করল তারা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক