কেইনকে দেখে হলান্ডকে উন্নতির পরামর্শ গুয়ার্দিওলার

ম্যানচেস্টার সিটি কোচের বিশ্বাস, ইংলিশ স্ট্রাইকারের কাছ থেকে শেখার অনুপ্রেরণা পেতে পারেন আর্লিং হলান্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2023, 10:26 AM
Updated : 5 Feb 2023, 10:26 AM

সব সংশয় মুছে প্রিমিয়ার লিগে অভিষেক মৌসুমেই ছুটে চলেছেন আর্লিং হলান্ড। একের পর এক দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিয়ে গোল স্কোরারদের তালিকায় স্পষ্ট ব্যবধানে আছেন শীর্ষে। তবে ভালো করার তো শেষ নেই। নরওয়ের এই স্ট্রাইকারের খেলায়ও উন্নতির অনেক জায়গা দেখছেন পেপ গুয়ার্দিওলা। আর এই চ্যালেঞ্জে হলান্ড ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেইনের থেকে অনুপ্রেরণা নিতে পারে বলে মনে করেন ম্যানচেস্টার সিটির কোচ।

প্রিমিয়ার লিগে শুরু থেকে দারুণ ফর্মে থাকা হলান্ড গত সপ্তাহে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে সিটির ৩-০ ব্যবধানের জয়ে একাই সবগুলো গোল করেন। লিগে এটি তার চতুর্থ হ্যাটট্রিক। ইংল্যান্ডের শীর্ষ লিগে এখন পর্যন্ত ১৯ ম্যাচে ২৫ গোল করেছেন ২২ বছর বয়সী এই ফুটবলার।

লিগে রোববার কেইনের দল টটেনহ্যাম হটস্পারের মুখোমুখি হবে সিটি। আসরের সেরা গোলদাতার তালিকায় ১৬ গোল নিয়ে দ্বিতীয় স্থানে আছেন কেইন। শীর্ষ দুইয়ের মাঝে ব্যবধান অনেক বেশি হলেও শেষ পর্যন্ত গোল্ডেন বুটের লড়াইয়ে কেইনই হতে পারেন হলান্ডের বড় বাধা।

টটেনহ্যাম ম্যাচের আগে সংবাদ সম্মেলনে গুয়ার্দিওলা বলেন, কেইনের মাপের একজন খেলোয়াড়কে অনুসরণ করে আরও ভালো করতে পারে হলান্ড।

“আর্লিংয়ের একটি বৈশিষ্ট্য যা আমাকে সবচেয়ে বেশি অবাক করেছে তা হলো, কীভাবে অনেক বিভাগে উন্নতি করা যায়, সে বিষয়ে তার সচেতনতা।"

“আমি মোটামুটি নিশ্চিত যে, হয়তো হ্যারি কেইনকে দেখে (হলান্ড উন্নতি করতে পারে)। তবে এজন্য হ্যারিই যে হতে হবে তা নয়, অন্য খেলোয়াড়দেরও সে অনুসরণ করতে পারে। 'আমি আরও ভালো করতে পারি’ – তার এভাবে ভাবার ইচ্ছাশক্তি আছে। এই বয়সে এটিই সবচেয়ে ভালো দিক যে, তার মধ্যে এমন বিশ্বাস কাজ করে।”

গত জানুয়ারিতে ফুলহ্যামের বিপক্ষে দলের ১-০ ব্যবধানে জয়ের ম্যাচে একমাত্র গোলটি করে টটেনহ্যামের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা জিমি গ্রিভসের রেকর্ড (২৬৬ গোল) স্পর্শ করেন ২৯ বছর বয়সী কেইন।

লিগের পয়েন্ট টেবিলে ৩৬ পয়েন্ট নিয়ে কেইনের দল আছে পঞ্চম স্থানে (২১ ম্যাচ)। এক ম্যাচ কম খেলা সিটি ৪৫ পয়েন্ট নিয়ে দুইয়ে।

সিটির সমান ২০ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল।