পিএসজির বিপক্ষে ‘সুযোগ নষ্ট’ করে হতাশ আল্লেগ্রি

দলের পারফরম্যান্সে হতাশ ইউভেন্তুস কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Sept 2022, 02:07 PM
Updated : 7 Sept 2022, 02:07 PM

পিএসজির মাঠে দারুণ লড়াই করে এবং অনেক সুযোগ পেয়েও হার এড়াতে না পারার কষ্ট ভুলতে পারছেন না ইউভেন্তুসের কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। তার মতে, আক্রমণে নিখুঁত না হওয়ার খেসারত দিয়েছে তার দল।

চ্যাম্পিয়ন্স লিগে ‘এইচ’ গ্রুপের ম্যাচে গত মঙ্গলবার ২২ মিনিটের মধ্যে কিলিয়ান এমবাপের দুই গোলে পিছিয়ে পড়ে ইউভেন্তুস। বিরতির পর ওয়েস্টন ম্যাককেনির গোলে লড়াইয়ে ফিরলেও শেষ পর্যন্ত ২-১ ব্যবধানে হেরে যায় ইতালিয়ান ক্লাবটি।

প্রথমার্ধে কোণঠাসা ইউভেন্তুস বিরতির পর দারুণ লড়াই করে। ম্যাচের পরিসংখ্যানেও সেটা বেশ স্পষ্ট। গোলের উদ্দেশ্যে মোট ১৩ শট নেয় তারা, যার বেশিরভাগই দ্বিতীয়ার্ধে। এর চারটি ছিল লক্ষ্যে।

এতগুলো সুযোগ তৈরি করেও বারবার ব্যর্থ হওয়ার পেছনে বড় কারণ তাদের ফিনিশিংয়ে দুর্বলতা। দুর্দান্ত কিছু সেভ করে তাদেরকে হতাশ করেন পিএসজি গোলরক্ষক জানলুইজি দোন্নারুম্মাও।

ফিনিশিংয়ে দুর্বলতা গত মৌসুমের মতো এবারও শুরু থেকেই ভোগাচ্ছে দলটিকে। চলতি সেরি আয় পাঁচ ম্যাচে মাত্র ৭টি গোল করতে পেরেছে তারা। ম্যাচের ফলেও পড়েছে যার প্রভাব, কেবল দুটিতে জিতে ৯ পয়েন্ট নিয়ে নেমে গেছে সাত নম্বরে।

পিএসজি ম্যাচের পর ইতালিয়ান টিভি চ্যানেল কানালে ফাইভকে দেওয়া প্রতিক্রিয়ায় কেবল হতাশাই ঝরল আল্লেগ্রির কণ্ঠে। বললেন, তারা সুযোগগুলো কাজে লাগাতে পারলে ফলাফল ভিন্ন হতে পারত।

“আমরা একটি ভালো ম্যাচ খেললাম, কিন্তু সুযোগ পেয়েও কাজে লাগাতে পারলাম না। শেষের দিকে আমাদের ভাবনা আরও পরিষ্কার রাখতে হতো।”

“আমাদের বাঁ দিক দিয়ে আরও আক্রমণ করা উচিত ছিল, তা যথেষ্ট পরিমাণে করতে পারিনি আমরা। ডানদিকে ম্যাককেনি থাকায় আমরা প্রতিপক্ষের জন্য বিপজ্জনক হতে পারতাম। আমাদের অবশ্যই উন্নতি করতে হবে।”