‘রোনালদোর গোলের অপেক্ষায় ছিল গোটা দল’

একসময় যিনি ছিলেন গোলের রাজা, সেই তিনি এবার অনেক অপেক্ষার পর পেলেন মৌসুমের প্রথম গোলের দেখা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2022, 04:55 AM
Updated : 16 Sept 2022, 04:55 AM

ক্রিস্তিয়ানো রোনালদো আর গোল, একসময় ছিল সমার্থক। তিনি ছিলেন গোলের রাজা। ম্যাচের পর ম্যাচ মাঠে নামলেই পেতেন গোলের দেখা। তখন হিসাব রাখতেই হিমশিম খেতে হতো । সেই রোনালদো এবার হন্যে হয়ে খুঁজছিলেন জালের ঠিকানা। অবশেষে মৌসুমের প্রথম গোলটি পেলেন তিনি ইউরোপা লিগের ম্যাচে। কোচ এরিক টেন হাগ বললেন, এই স্বাদ পেতে রোনালদোর নিজের যেমন ছিল কাতর অপেক্ষা, তেমনি গোটা দল উচ্ছ্বসিত এই তারকার খরা কেটে যাওয়ায়।

বহুকাঙ্ক্ষিত গোলটি করেন রোনালদো শেরিফ তিরাসপোলের বিপক্ষে পেনাল্টি থেকে। তার ক্লাব ক্যারিয়ারের ৬৯৯তম গোল এটি, ইউরোপা লিগে প্রথম গোল।

রোনালদো ছাড়াও গোল করেন জেডন স্যানচো। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদকে হারিয়ে চমকে দেওয়া মলদোভার ক্লাবটির বিপক্ষে ২-০ গোলে জয় পায় ম্যানচেস্টার ইউনাইটেড।

আগের ম্যাচে রিয়াল সোসিয়েদাদের কাছে হারার পর এই জয় জরুরি ছিল এরিক টেন হাগের দলের জন্য। তবে দলের জয় ছাপিয়ে এ দিনের সবচেয়ে আলোচিত ঘটনা রোনালদোর গোলে ফেরা এবং তার মুখের হাসি। ম্যাচের পর কোচের কথায়ও ফুটে উঠল এই গোলের ওজন।

“গোলটি রোনালদোর খুব প্রয়োজন ছিল। অনেকবারই সে কাছাকাছি এসেছে, কিন্তু গোল হচ্ছিল না। তীব্রভাবে গোলটি চাইছিল সে।”

“আমরাও তার জন্য খুবই খুশি। গোটা দল এই গোলের অপেক্ষায় ছিল, সবাই মিলে তার গোল বয়ে এনে দিতে চেয়েছিল। পেনাল্টি যখন এলো, এটা নিশ্চিত যে রোনালদো গোল করবেই।”

গোল দেখে খুশি হলেও রোনালদোর ফিটনেসে অবশ্য এখনও পুরোপুরি মন্তুষ্ট নন টেন হাগ। তার বিশ্বাস, ফিটনেসে আরেকটু উন্নতি করলে ৩৭ বছর বয়সী তারকার গোলও ধরা দেবে নিয়মিত।

“উপযুক্ত ফিটনেস পেতে তাকে আরও অনেক পরিশ্রম করতে হবে এবং অনেক সময় দিতে হবে। আরও অনেক গোল করবে সে। অনেকটাই কাছাকাছি এখন সে, ফিটনেস আরও ভালো হলে সে আরও গোল করবে।”

এই মৌসুম শুরুর আগে রোনালদো ক্লাব ছাড়তে চান বলে জোর আলোচনা ছিল। যদিও তার পক্ষ থেকে কখনও সরাসরি কিছু বলা বা ইঙ্গিত দেওয়া হয়নি। আগামী জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে আবার তিনি ক্লাব ছাড়ার চেষ্টা করতে পারেন বলে খবর বিভিন্ন সংবাদমাধ্যমের।

তবে কোচের দাবি, রোনালদোর ভাবনাজুড়ে কেবল ম্যানচেস্টার ইউনাইটেডই আছে।

“আমাদের পরিকল্পনার প্রতি তার আস্থা পুরোপুরি, ক্লাবের প্রতি সে পুরো নিবেদিত এবং সর্বতভাবে সম্পৃক্ত। দলের সঙ্গে তার যোগাযোগও ক্রমে বাড়ছে। আমি তাতে খুবই খুশি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক