মেসিকে অনুকরণ করতে যাওয়া বোকামি, মনে করেন আলভারেস

লিওনেল মেসির সবকিছু খুঁটিয়ে দেখে তা থেকে শেখার চেষ্টা করার কথাও জানালেন এই তরুণ আর্জেন্টাইন ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2022, 12:27 PM
Updated : 18 August 2022, 12:27 PM

লিওনেল মেসি হতে কে না চায়? এই চাওয়া আর স্বপ্ন ধারণ করেন হুলিয়ান আলভারেসও। কিন্তু এই তরুণ আর্জেন্টাইন ফরোয়ার্ড মনে করেন, মেসিকে অনুকরণ করতে যাওয়াটা হবে বোকামি। তার চেয়ে বরং আর্জেন্টিনা অধিনায়কের সব মুভ, স্কিল, মাঠের ভেতরে-বাইরের আচরণ খুঁটিয়ে দেখে সেখান থেকে শিখতে চান আলভারেস।

মেসি ও আলভারেস দুজনই আক্রমণভাগের খেলোয়াড়। এরই মধ্যে আর্জেন্টিনার জার্সি গায়ে মেসির সঙ্গে খেলার স্বপ্ন পূরণ হয়েছে তার। সাতবারের বর্ষসেরাকে কাছ থেকে আলভারেস দেখেছেন, শিখেছেনও।

এখন আলভারেস আলো ছড়ানোর ইঙ্গিত দিচ্ছেন ম্যানচেস্টার সিটির জার্সিতে। গত এফএ কমিউনিটি শিল্ডের শিরোপা লড়াইয়ে বদলি নেমে ১২ মিনিটের মধ্যে গোল করেছিলেন। যদিও ম্যাচটি লিভারপুলের কাছে হেরেছিল সিটি, কিন্তু এই ২২ বছর বয়সী ফরোয়ার্ড ঠিকই নজর কাড়েন আলাদাভাবে।

এই তরুণ ফরোয়ার্ড স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে পেপ গুয়ার্দিওলার কোচিংয়ে খেলা, সিটির সাবেক তারকা সের্হিও আগুয়েরোর কাছ থেকে পাওয়া পরামর্শ-এমন অনেক বিষয় নিয়ে কথা বলেছেন।

মহাতারকা মেসির প্রসঙ্গ ছিল অবধারিতভাবেই। কোন বিষয়টি মেসিকে এতোটা ‘স্পেশাল’ করেছে, সেই প্রশ্ন ছিল আলভারেসের কাছে। উঠতি এই ফরোয়ার্ডও জানিয়েছেন নিজের পর্যবেক্ষণ।

“তার সঙ্গে খেলা (আর্জেন্টিনার হয়ে) ছিল স্বপ্ন পূরণের মতো এবং আমাকে বলতেই হবে, ফুটবলের ইতিহাসের সেরা ফুটবলারদের একজনের সঙ্গে খেলতে পারাটা ছিল গর্ব করার মতো ব‍্যাপার।”

“তাকে অনুকরণ করা কঠিন। কিন্তু মেসির চারপাশে থাকা আর সবার মতো আমিও তার প্রতিটি মুভ দেখি, ছোট-ছোট প্রতিটি স্কিল খুঁটিয়ে দেখি এবং চেষ্টা করি সেখান থেকে সর্বোচ্চটুকু নেওয়ার। সত্যিটা হচ্ছে, তিনি অপূর্ব, কেবল মাঠে নয়, মাঠের বাইরেও।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক