মেসির বার্সায় ফেরার সম্ভাবনা দেখেন না তার বাবা

কাতালান ক্লাবটির পক্ষ থেকে কোনো প্রস্তাবই দেওয়া হয়নি, জানিয়েছেন হোর্হে মেসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2023, 10:38 AM
Updated : 17 Feb 2023, 10:38 AM

পিএসজির সঙ্গে লিওনেল মেসি চুক্তি নবায়ন না করায় তার ভবিষ্যৎ নিয়ে নানারকম উড়ো খবর শোনা যাচ্ছে। ভেসে আসছে বার্সেলোনায় ফেরার গুঞ্জনও। তবে আর্জেন্টাইন মহাতারকার বাবা তা উড়িয়ে দিয়েছেন। হোর্হে মেসি বলেছেন, কাতালান ক্লাবটির পক্ষ থেকে কোনো প্রস্তাব পাননি তারা। 

বার্সেলোনার সঙ্গে মেসির সম্পর্কের সূচনা তার পেশাদার ক্যারিয়ার শুরুর আগে থেকে। লম্বা সময় সেখানে থেকে ব্যক্তিগত ও দলগত অর্জনে হন সমৃদ্ধ। রেকর্ডের পর রেকর্ড গড়ে হয়ে ওঠেন সব সময়ের সেরাদের একজন। এখানে অবসর নেওয়ার ভাবনাও ছিল তার। তবে হঠাৎ করেই বদলে যায় চিত্র।

আর্থিক দুরাবস্থায় জেরবার বার্সেলোনায় থাকার ইচ্ছা থাকলেও ঠিকানা বদলাতে বাধ্য হন মেসি। প্রায় দুই দশকের সম্পর্কের পাঠ চুকিয়ে ২০২১ সালের অগাস্টে পিএসজিতে যোগ দেন রেকর্ড সাতবারের ব্যালন দ’অর জয়ী। 

প্যারিসের ক্লাবটিতে মেসির চুক্তির মেয়াদ শেষ হবে চলতি বছরের মাঝামাঝি সময়ে। পিএসজি তাকে আরও এক বছরের জন্য রেখে দিতে চাইলেও এখনও তাতে সম্মতি জানাননি ৩৫ বছর বয়সী মেসি। 

আর্জেন্টিনার তৃতীয় বিশ্বকাপ জয়ী অধিনায়কের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তার মধ্যে তার বার্সেলোনায় ফেরার সম্ভাবনা নিয়েও কথা ওঠে মাঝেমধ্যে। তবে সম্প্রতি এতে জল ঢেলে দেন তার ভাই মাতিয়াস মেসি। এবার তাতে সুর মেলালেন হোর্হেও। 

বার্সেলোনায় গত বৃহস্পতিবার দেখা যায় মেসির বাবাকে। সেখানে এল প্রাত বিমানবন্দরে স্পোর্তকে তার ছেলের পুরনো ঠিকানায় ফেরার সম্ভাবনা নাকোচ করে দেন হোর্হে। 

“আমার মনে হয় না লিও (লিওনেল মেসি) আবার বার্সেলোনার হয়ে খেলবে। আমরা (বার্সেলোনা সভাপতি) লাপোর্তার সঙ্গে কথা বলিনি এবং কোনো প্রস্তাবও পাইনি।” 

বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা প্রায়ই মেসিকে আবার বার্সেলোনায় ফেরানোর ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন। তবে মেসির বাবার মন্তব্যের পর এই পর্যায়ে তা প্রায় অসম্ভব বলেই মনে হচ্ছে। 

বার্সেলোনার খারাপ আর্থিক পরিস্থিতি ছাড়াও দুই পক্ষের নাজুক সম্পর্কও মেসির প্রত্যাবর্তন কঠিন করে তুলেছে। মাতিয়াস গত ৮ ফেব্রুয়ারি ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফার্ম টুইচে লাপোর্তাকে একহাত নেওয়ার পাশাপাশি ক্লাবের সমর্থকদেরও সমালোচনা করেন। মেসি যোগ দেওয়ার আগে বার্সেলোনাকে কেউ চিনত না বলেও বিস্ফোরক মন্তব্য করেন তিনি। 

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে পিএসজির হয়ে ২৬টি ম্যাচ খেলেছেন মেসি। ১৫টি গোলের পাশাপাশি তার নামের পাশে রয়েছে ১৪টি অ্যাসিস্ট।