আরও গোল না পাওয়ার আক্ষেপ বাংলাদেশ কোচের

অধিনায়ক শামসুন্নাহার জুনিয়র থাকলে আরও গোল হতো বলে মনে করেন কোচ গোলাম রব্বানী ছোটন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2023, 02:21 PM
Updated : 10 March 2023, 02:21 PM

৪-০ ব্যবধানের জয়ে আনন্দ আছে, কিন্তু পুরোপুরি তৃপ্ত নন বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন। সামনের পথ চলায় যে গোল পার্থক্য গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে, তাই এমন ভাবনা বাংলাদেশ কোচের।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শুক্রবার এএফসি অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপের বাছাইয়ে তুর্কমেনিস্তানকে ৪-০ গোলে হারায় বাংলাদেশ। জোড়া গোল করেন আকলিমা খাতুন ও স্বপ্না রানী।

টানা দুই হারে ছিটকে যাওয়া তুর্কমেনিস্তানকে ৭-১ গোলে হারিয়েছিল ইরান। আগামী রোববার তাদের মুখোমুখি হবে বাংলাদেশ। গ্রুপ সেরা হয়ে বাছাইয়ের দ্বিতীয় ধাপে উঠতে ছোটনের দলের সামনে তাই ইরানের বিপক্ষে জয়ের কোনো বিকল্প নেই।

এ কারণে তুর্কমেনিস্তান ম্যাচে আরও গোল না পাওয়ার আক্ষেপ বাংলাদেশ কোচের। জানালেন, হাঁটুর লিগামেন্টের চোটে খেলতে না পারা শামসুন্নাহার থাকলে প্রত্যাশিত গোল পেত দল।

“লক্ষ্য ছিল জয় লাভ করা। আমরা বলেছিলাম স্বাভাবিক খেলা খেলতে পারলে সহজেই জিততে পারব। মেয়েরা সেটা করতে পেরেছে। এই জয়ে টুর্নামেন্টে টিকে থাকলাম। পায়ে ব্যথার কারণে শামসুন্নাহার নেই। ওর লিগামেন্টের ব্যথা, তাই আজ ঝুঁকি নেইনি। ইরান ম্যাচের আগে যদি সুস্থ হয়, তবে সে খেলবে।”

“আজ মেয়েরা প্রথম থেকেই আক্রমণাত্মক খেলেছে। সুযোগ তৈরি করেছে। গোল পেতে দেরি হয়েছে শুধু। চেষ্টা শুরু থেকেই ছিল। আমাদের অনেক সুযোগ তৈরি হয়েছে, আরও গোল হতে পারত। শামসুন্নাহার থাকলে গোলসংখ্যা বাড়তে পারত।”

তুর্কমেনিস্তান ম্যাচে বাংলাদেশের গোলের অপেক্ষা শেষ হয় প্রথমার্ধের যোগ করা সময়ে। অধিনায়কের অনুপস্থিতি দল অনুভব করেছে বলে মনে করেন ছোটন।

“অবশ্যই শামসুন্নাহারের অভাব বুঝতে পেরেছি। তার জায়গায় আইরিন খেলেছে, কিন্তু তার সেট হতে সময় লেগেছে। শামসুন্নাহার প্রতিষ্ঠিত খেলোয়াড়, সে থাকলে ওই জায়গায় আরও ভালো খেলতে পারত। কোচিং স্টাফ তার সুস্থ হওয়ার ব্যাপারে কাজ করছে। সে ৬০-৬৫ ভাগ সুস্থ। দেখা যাক কী হয়।

“ইরান শক্তিশালী দল। আমি মনে করি, ফিফটি ফিফটি ম্যাচ হবে। যে সুযোগ কাজে লাগাবে তারাই জিতবে। এখন জয়ের জন্য খেলতে হবে।”