অভিষিক্ত নুনেসে মুগ্ধ ক্লপ

লিভারপুলের হয়ে অভিষেকে গোল পেয়েছেন উরুগুয়ের এই স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2022, 10:29 AM
Updated : 31 July 2022, 10:29 AM

লিভারপুলের জার্সিতে প্রতিযোগিতামূলক ম‍্যাচে অভিষেকে নজর কেড়েছেন দারউইন নুনেস। ম্যানচেস্টার সিটিকে হারিয়ে অ্যানফিল্ডের দলটির কমিউনিটি শিল্ড জেতায় রেখেছেন বড় ভূমিকা। উরুগুয়ের এই স্ট্রাইকারের খেলায় মুগ্ধ লিভারপুর কোচ ইয়ুর্গেন ক্লপ।

লেস্টার সিটির কিং পাওয়ার স্টেডিয়ামে মৌসুমের প্রথম শিরোপা লড়াইয়ে শনিবার ৩-১ গোলে জেতে লিভারপুল।

ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ড অ্যানফিল্ডের দলকে এগিয়ে নেওয়ার পর সমতা টানেন হুলিয়ান আলভারেস। মোহামেদ সালাহ লিভারপুলকে আবার এগিয়ে নেওয়ার পর শেষ মুহূর্তে ব্যবধান বাড়ান নুনেস।

আগের মৌসুমের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ও এফএ কাপ জয়ীর মধ্যে হয়ে থাকে এক ম্যাচের এই শিরোপা লড়াই। এবার ছিল এটির শততম আসর। লিভারপুল ১৬ বছর পর এই শিরোপা জিতল। এর আগে সবশেষ ২০০৬ সালে কমিউনিটি শিল্ড জিতেছিল দলটি।

চলতি দলবদলে বেনফিকা থেকে ছয় বছরের চুক্তিতে নুনেসকে দলে ভেড়ায় লিভারপুল। এদিন ৫৯তম মিনিটে মাঠে নামেন তিনি। ম্যাচে লিভারপুল তখন ১-০ গোলে এগিয়ে।

তবে ৭০তম মিনিটে সমতায় ফেরে সিটি। ৮৩তম মিনিটে সালাহর পেনাল্টিতে ফের এগিয়ে যায় লিভারপুল। সেই পেনাল্টি পাওয়ায় অবদান ছিল নুনেসের। তার হেড লেগেছিল সিটির রুবেন দিয়াসের হাতে। পরে যোগ করা সময়ে হেডে জাল খুঁজে নেন নুনেস।

গত মৌসুমে লিগ কাপ ও এফএ কাপ জেতা লিভারপুলের নতুন মৌসুম শুরু করল শিরোপা দিয়ে। ক্লপ মনে করেন নুনেস যে প্রভাব রেখেছেন ম্যাচ, তাতে শেষ গোলটি না পেলেও তাকে বাহবা দিতেই হতো।

“আমার মনে হয় তৃতীয় গোলটা না করলেও দারউইন (নুনেস) দুর্দান্তই থাকত, কারণ পেনাল্টিটা এসেছিল মিলির (জেমস মিলনার) ক্রস ও তার হেড থেকে। আমাদের সঙ্গে খুব অল্প সময়ের মধ্যে সে যেভাবে মানিয়ে নিয়েছে এটা দারুণ।”

ম্যাচে লিভারপুলের দাপট ছিল স্পষ্ট। ক্লপ এজন্য কৃতত্ব দিয়েছেন বেঞ্চের খেলোয়াড়দের। যারাই বদলি হিসেবে মাঠে নামার সুযোগ পেয়েছেন, খুব দ্রুত মানিয়ে নিয়ে তারা অবদান রেখেছেন ম্যাচে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক