সালাহর ফেরার ম্যাচে ‘তিন খেলোয়াড় হারাল’ লিভারপুল

কার্টিস জোন্স ও দিয়োগো জটার চোট বেশ গুরুতর বলে মনে হচ্ছে লিভারপুল কোচের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2024, 09:30 AM
Updated : 18 Feb 2024, 09:30 AM

মোহামেদ সালাহকে ফিরে পাওয়া এবং ব্রেন্টফোর্ডকে হারিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান মজবুত করার ম্যাচেই নতুন দুঃশ্চিন্তা পেয়ে বসেছে লিভারপুলকে। একসঙ্গে তিন জন খেলোয়াড় চোট পেয়েছেন। দলটির কোচ ইয়ুর্গেন ক্লপের কাছে, কার্টিস জোন্স ও দিয়োগো জটার চোট বেশ গুরুতর মনে হচ্ছে।

প্রিমিয়ার লিগে শনিবার ব্রেন্টফোর্ডের মাঠে ৪-১ গোলে জয়ের ম্যাচে লিভারপুলের চোট পাওয়া আরেক খেলোয়াড় হলেন দারউইন নুনেস। তবে উরুগুয়ের এই স্ট্রাইকারের চোট তেমন বড় কিছু নয় বলেই মনে করছেন ক্লপ।

প্রথমার্ধে নুনেসের গোলেই এগিয়ে যায় লিভারপুল। তবে কার্টিস জোন্স ও জটা চোট পেয়ে মাঠ ছাড়লে কিছুটা অস্বস্তি নিয়ে বিরতিতে যায় দলটি। মূলত এই কারণে আগেভাগেই বদলি হিসেবে মাঠে নামতে হয় চোট কাটিয়ে ফেরা মোহামেদ সালাহকে।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করেন আলেক্সিস মাক আলিস্তের। তার গোলে অবদান রাখা সালাহ একটু পরেই ব্যবধান আরও বাড়ান। ব্রেন্টফোর্ডের ইভান টনি একটি গোল শোধ করার পর শেষ দিকে সব অনিশ্চয়তার ইতি টেনে দেন কোডি হাকপো।

দারুণ এই জয়ের পর এটা নিশ্চিত যে, চলতি সপ্তাহে কোনোভাবেই শীর্ষস্থান হারানোর ভয় নেই লিভারপুলের। ২৫ ম্যাচে তাদের পয়েন্ট ৫৭। ২ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আর্সেনাল। এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৫৩।

তারপরও, ম্যাচ শেষে ঠিক স্বস্তিতে নেই লিভারপুল। কারণ ওই তিন জনের চোট। ইংলিশ মিডফিল্ডার জোন্স ও পর্তুগিজ ফরোয়ার্ড জটাকে ছাড়াই সামনে কিছুদিন পরিকল্পনা সাজাতে হবে ক্লপকে। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তেমনটাই আভাস দিলেন তিনি।

“আমাদের ক্ষতি কতটা হলো, দেখতে হবে…এখনও আমরা জানি না।”

“কার্টিস আঘাত পেয়েছে পায়ের নিচের অংশে কিংবা অ্যাঙ্কেলের উপরে। দেখা যাক, আসলে ঠিক কোন জায়গাটায়। সে এমন কিছুই অনুভব করেছে, তবে নিশ্চিত নয়। কার্টিস খেলা চালিয়ে যেতে পারেনি, এর অর্থ হলো কিছু একটা হয়েছে। কারণ (হালকা কিছু হলে) সে যেকোনো মূল্যে খেলত।”

জটার চোট সবচেয়ে বেশি দুর্ভাবনার বলে মনে হচ্ছে ক্লপের।

“দিয়োগোর অবস্থা সবচেয়ে বেশি খারাপ বলে মনে হয়েছে; আমি পুনরায় এখনও দেখিনি, তবে শুনেছি যে ছবিতে ভালো কিছু দেখাচ্ছে না। তাই প্রকৃত অবস্থা জানতে আমাদের অপেক্ষা করতে হবে।”

“দারউইনকে তুলে নেওয়া হয়, কারণ সে হালকা সমস্যা অনুভব করেছিল…তবে চটজলদি তাকে উঠিয়ে নেওয়ার জন্য তা যথেষ্ট ছিল, আর সেটাই আমরা করেছি। তাকে তুলে আমরা কোডিকে (হাকপো) নামাই, যা দারুণ ফলপ্রসু হয়।”

ম্যাচ শেষে ২৭ বছর বয়সী জটা ক্রাচে ভর দিয়ে মাঠ ছেড়ে যান বলেও নিশ্চিত করেছেন ক্লপ।

মৌসুমের ভীষণ গুরুত্বপূর্ণ এই সময়ে একসঙ্গে এই তিন জনের চোট পাওয়া লিভারপুলের জন্য ভীষণ খারাপ খরব। আগে থেকেই চোট পেয়ে বাইরে আছেন- ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার আর্নল্ড, থিয়াগো আলকান্তারা, জোয়েল মাতিপ, আলিসন সহ আরও কয়েকজন।