রোনালদিনিয়োর ছেলে এখন বার্সেলোনার

বিখ্যাত ‘লা মাসিয়া’ একাডেমিতে যোগ দিয়েছেন ১৭ বছর বয়সী জোয়াও মেন্দেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2023, 02:13 PM
Updated : 2 March 2023, 02:13 PM

বার্সেলোনার জার্সিতে মাঠে নেমেছিলেন আগেই। এবার আনুষ্ঠানিকভাবে বাবার প্রিয় ক্লাবে যোগ দিলেন রোনালদিনিয়োর ছেলে জোয়াও মেন্দেস।

টুইটারে পোস্ট দিয়ে বৃহস্পতিবার মেন্দেসের ক্লাবে যোগ দেওয়ার বিষয়টি জানায় বার্সেলোনা। কাতালান ক্লাবটির বিখ্যাত 'লা মাসিয়া' একাডেমিতে খেলবেন এই ব্রাজিলিয়ান।

গত ফেব্রুয়ারিতে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ দিয়ে বার্সেলোনার হয়ে আনঅফিশিয়ালি প্রথম ম্যাচ খেলেন ১৭ বছর বয়সী মেন্দেস। ওই ম্যাচে বার্সেলোনা দল গড়েছিল বয়সভিত্তিক এ ও বি দলের সমন্বয়ে।

রোনালদিনিয়ো ও বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা গত মাসে মুন্দো দেপোর্তিভোর একটি অনুষ্ঠানে মেন্দেসের ক্লাবে যোগ দেওয়ার আভাস দেন। ওই অনুষ্ঠানে ব্রাজিলের বিশ্বকাপ জয়ী ফুটবলার বলেন, তার সাবেক ক্লাবে ছেলের যোগ দেওয়ার বিষয়টি তার জন্য আনন্দদায়ক।

“আমি কখনই নিজেকে ক্লাবের বাইরে ভাবি না। বার্সেলোনা আমার জীবনের অংশ। আমি যেখানেই যাব, বার্সেলোনাকে সঙ্গে নিয়ে যাব। বার্সেলোনায় আমার ছেলের আগমনে আমি এখন আগের চেয়েও ক্লাবের সঙ্গে আরও বেশি জড়িয়ে থাকব।”

২০০৩ সালে বার্সেলোনায় যোগ দিয়ে ক্লাবটিতে ২০০৮ সাল পর্যন্ত খেলেন রোনালদিনিয়ো। ক্যারিয়ারে সোনালী সময়ে দলটির হয়ে দুটি লা লিগা ও একটি চ্যাম্পিয়ন্স চ্যাম্পিয়ন্স লিগ জেতেন সাবেক এই ব্রাজিলিয়ান তারকা।