৩ ম্যাচে গোলহীন লেভানদোভস্কি, শাভি বললেন ‘গোল আসছে’

প্রাক-মৌসুমে পোলিশ তারকার গোল না পাওয়া নিয়ে মোটেও চিন্তিত নন বার্সেলোনা কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2022, 01:40 PM
Updated : 31 July 2022, 01:40 PM

বায়ার্ন মিউনিখে আট বছরের অধ্যায়ে রবের্ত লেভানদোভস্কি হয়ে উঠেছিলেন ‘গোলমেশিন।’ নতুন চ্যালেঞ্জের খোঁজে বার্সেলোনায় যোগ দেওয়ার পর এখনও তেমন প্রভাব ফেলতে পারেননি তিনি। প্রাক-মৌসুমে তিন ম্যাচ খেলে পাননি জালের দেখা। তবে অভিজ্ঞ এই ফরোয়ার্ডের গোল না পাওয়া নিয়ে মোটেও চিন্তিত নন শাভি এরনান্দেস। কাতালান দলটির কোচের বিশ্বাস, পোলিশ তারকার গোল করা স্রেফ সময়ের ব্যাপার।

অনেক নাটকীয়তার পর এই মাসেই চার বছরের চুক্তিতে লেভানদোভস্কিকে দলে টানে বার্সেলোনা। সংবাদমাধ্যমের খবর, এজন্য স্প্যানিশ দলটির খরচ হয়েছে প্রায় পাঁচ কোটি ইউরো।

প্রাক-মৌসুমের যুক্তরাষ্ট্র সফরে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ১-০ গোলে জেতা ম্যাচ দিয়ে নতুন ক্লাবের জার্সিতে তিনি প্রথম মাঠে নামেন। এরপর খেলেন ইউভেন্তুসের বিপক্ষে ২-২ ড্র ম্যাচে। সফরের শেষ ম্যাচে বাংলাদেশ সময় রোববার ভোরে নিউ ইয়র্ক রেড বুলসকে ২-০ গোলে হারায় শাভির দল।

দুবারের ফিফা বর্ষসেরা ফুটবলার লেভানদোভস্কি তিন ম্যাচেই শুরুর একাদশে ছিলেন। সব মিলিয়ে খেলেন ১৮০ মিনিট। তবু জালের দেখা পাননি ৩৩ বছর বয়সী ফুটবলার।

বায়ার্নে গত কয়েক মৌসুমে তিনি গোলের পর গোল করেছেন। জার্মান ক্লাবটির হয়ে সব মিলিয়ে ৩৭৫ ম্যাচে ৩৪৪ গোল তার। বুন্ডেসলিগার ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গোলস্কোরার বার্সেলোনার হয়ে এখনও গোল না পাওয়ায় শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘ট্রলের’ শিকারও হচ্ছেন তিনি।

নিউ ইয়র্ক রেড বুলসের বিপক্ষে ম্যাচের পর নতুন সেনানীর পাশে দাঁড়ালেন শাভি। বার্সেলোনার সাবেক এই মিডফিল্ডারের বিশ্বাস, লেভানদোভস্কির গোল এলো বলে।

“সে অনুশীলনে গোল করছে, গতকালও যেমন করেছিল। আজ যদিও তা হয়নি, তবে এটা স্বাভাবিক। লুইস সুয়ারেস বা ফেররান তরেস যখন এখানে এসেছিল, তাদের সঙ্গেও একই ঘটনা ঘটেছিল। সে দ্রুতই গোল পাবে।”

“তার ক্যারিয়ার জুড়ে তাকে আমরা দেখেছি। শুধু গোল করাই ব্যাপার নয়, তার অবদান রাখাটাই সবকিছু। তার ওপর আমার অনেক বিশ্বাস আছে এবং সে তা জানে। এটা (গোল করা) কেবলই সময়ের ব্যাপার। আমি চিন্তিত নই। এগুলো তো প্রীতি ম্যাচ। আসল প্রতিযোগিতা দুই সপ্তাহের মধ্যে শুরু হবে। তাকে দলে পেয়ে আমি খুব খুশি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক