তবু ইউএস ওপেনে খেলতে আশাবাদী জোকোভিচ

অনিশ্চয়তার মাঝেও বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামের জন্য প্রস্তুত হচ্ছেন সার্বিয়ান তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2022, 04:25 PM
Updated : 31 July 2022, 04:25 PM

পরিস্থিতি বিবেচনায় নোভাক জোকোভিচের ইউএস ওপেনে খেলার সম্ভাবনা নেই বললেই চলে। তবে কিছুতেই হাল ছাড়ছেন না তিনি। সার্বিয়ান তারকা আশাবাদী, বছরের শেষ গ্র্যান্ড স্ল্যামে খেলার সুযোগ পাবেন তিনি।

যুক্তরাষ্ট্রের নাগরিক ও অভিবাসী ছাড়া অন‍্যদের দেশটিতে ঢুকতে হলে কোভিড টিকা নিতে হবে। জোকোভিচ বারবার বলেছেন, তিনি টিকা নেবেন না। এই কারণে বছরের শুরুতে তিনি অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারেননি। অস্ট্রেলিয়ায় যাওয়ার পর ভিসা বাতিল হওয়ায় ফিরে আসতে হয়েছিল তাকে।

সম্প্রতি উইম্বলডনে ২১তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের পর জোকোভিচ বলেছিলেন, ইউএস ওপেনের আয়োজকদের থেকে ‘কিছু ভালো খবর পাওয়ার অপেক্ষা করছেন’ তিনি। এমনকি তাকে যুক্তরাষ্ট্রে খেলতে দিতে প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে অনুরোধ করেন টেক্সাসের সিনেটর ড্রিউ স্প্রিঙ্গার।

তবে কদিন আগে টুর্নামেন্টের আয়োজকরা জানায়, কোভিড টিকা বিষয়ক সরকারের নিয়ম অনুসরণ করবে তারা। জোকোভিচ যদিও আশা হারাচ্ছেন না। শনিবার ইনস্টাগ্রামে অনুশীলনের একটি ভিডিও পোস্ট করে ৩৫ বছর বয়সী তারকা লেখেন, প্রতিযোগিতাটিতে খেলার আশায় নিজেকে প্রস্তুত রাখছেন তিনি।

“আমি এমনভাবে প্রস্তুতি নিচ্ছি, যেন আমাকে খেলার অনুমতি দেওয়া হবে। আমার যুক্তরাষ্ট্রে যাওয়ার কোনো সুযোগ আছে কি-না, সেটা শোনার অপেক্ষায় আছি।”

ভক্তদের কাছ থেকে পাওয়া সমর্থনের জন্য কৃতজ্ঞতাও প্রকাশ করেন জোকোভিচ।

ইউএস ওপেন আগামী ২৯ অগাস্ট শুরু হয়ে ১১ সেপ্টেম্বর শেষ হবে। এখানে তিনবারে চ্যাম্পিয়ন জোকোভিচ নিয়ম অনুযায়ী টুর্নামেন্টের খেলোয়াড় তালিকায়ও আছেন। তবে তালিকায় থাকা মানেই খেলার নিশ্চয়তা নয়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক