চালককে হত্যা করে অটোরিকশা ছিনতাই: ৩ জনের যাবজ্জীবন

যাবজ্জীবনপ্রাপ্ত তিনজনকে ২০ হাজার টাকা করে অর্থদণ্ডও দিয়েছেন বিচারক।

নরসিংদী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2024, 10:02 AM
Updated : 24 March 2024, 10:02 AM

নরসিংদীর রায়পুরা উপজেলায় বিজয় মিয়া নামে এক অটোরিকশা চালককে হত্যার পর অটোরিকশা ছিনতাইয়ের মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

এছাড়া এ মামলায় এক নারীকে ছয়মাসের কারাদণ্ড ও দেওয়া হয়েছে।

রোববার অতিরিক্ত জেলা ও দায়রা জজ (তৃতীয় আদালত) আ ন ম ইলিয়াস আসামিদের উপস্থিতিতে দুই বছর আগের মামলার এ রায় ঘোষণা করেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল হালিম জানান।

দণ্ডিতরা হলেন-নরসিংদী সদর থানার বিলাসদী এলাকার মো. সোলায়মান মিয়ার ছেলে আলাল মিয়া ওরফে বিল্লাল (৩৫), রায়পুরা থানার বীরগাঁও পূর্বপাড়া গ্রামের মোসলেম মিয়ার ছেলে কাউছার মিয়া (২৮), রায়পুরার বল্লভপুর গ্রামের ধন মিয়ার ছেলে মো. রুবেল মিয়া (৩১) ও রায়পুরা থানার বীরগাঁও গ্রামের আব্দুর রহিমের স্ত্রী রুবিয়া বেগম (৪৫)।

যাবজ্জীবনপ্রাপ্ত তিনজনকে ২০ হাজার টাকা করে অর্থদণ্ডও দিয়েছেন বিচারক। অনাদায়ে তাদের আরও ছয়মাসের কারাদণ্ড ভোগ করতে হবে।

এছাড়া ছয় মাসের কারাদণ্ড পাওয়া নারী আসামি পেয়েছেন ১০ হাজার টাকা অর্থদণ্ড।

মামলার বিবরণে বলা হয়, ২০২২ সালের ২৪ সেপ্টেম্বর বিকালে নরসিংদী শহরের বাসাইল এলাকার চালক বিজয় মিয়া তার অটোরিকশা নিয়ে বের হন। ওইদিন পূর্ব পরিকল্পনা অনুযায়ী আসামিরা যাত্রী সেজে বিজয়ের আটোরিকশা ভাড়া করেন।

তারা বিজয়কে প্রথমে রায়পুরার নিলক্ষায় এবং পরে একই উপজেলার আমিরগঞ্জ ইউনিয়নের মাহমুদ নগরে নিয়ে যায়। সেখানে বিজয়কে হত্যার পর লাশ গুম করে অটোরিকশাটি নিয়ে পালিয়ে যায়।

পরদিন বিজয়ের লাশ উদ্ধারের পর তার মা মিনারা বেগম তার পরিচয় সনাক্ত করেন। পরে তিনি বাদী হয়ে অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের আসামি করে থানায় মামলা করেন।

তদন্ত শেষে পুলিশ হত্যায় জড়িত সন্দেহে আসামিদের গ্রেপ্তার করে আদালতে পাঠালে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেয়।