গাজীপুরে যাত্রী ও শ্রমিকবাহী দুই বাসে আগুন

গভীর রাতে গাজীপুর মহানগর থানাধীন বটতলা এলাকায় ও ভোরে কালিয়াকৈরের সফিপুরে ঘটনা দুটি ঘটে বলে ফায়ার সার্ভিস ও পুলিশ জানিয়েছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2023, 05:02 AM
Updated : 6 Nov 2023, 05:02 AM

গাজীপুরের দুই স্থানে যাত্রী ও শ্রমিকবাহী বাসে অগ্নিসংযোগ করা হয়েছে।

রোববার গভীর রাতে গাজীপুর মহানগর থানাধীন বটতলা এলাকায় ও ভোরে কালিয়াকৈরের সফিপুরে ঘটনা দুটি ঘটে বলে জেলা ফায়ার সার্ভিস ও কালিয়াকৈর থানা পুলিশ জানিয়েছে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মো. আবদুল্লাহ আল আরেফিন জানান, রাত ২টার দিকে শিববাড়ির শিমুলতলী সড়কের বটতলা বিলাশপুরে রাস্তার পাশে রাখা গাজীপুর পরিবহনে একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

খবর পেয়ে জয়দেবপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

গাজীপুর মেট্রোপলিটন সদর থানার ওসি জিয়াউল ইসলাম বলেন, কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তার তদন্ত চলছে।

এদিকে, সফিপুরে আগুন দেওয়া বাসটির চালক হাবিবুর রহমান জানান, কেপি পরিবহনের বাসটি দিয়ে প্রতিদিন ভোরে কোনাবাড়ি থেকে শ্রমিক নিয়ে কালিয়াকৈর উপজেলার কালামপুর এলাকার একটি কারখানায় যান তিনি। সোমবার ভোরে শ্রমিকদের আনতে কোনাবাড়ির দিকে যাচ্ছিলেন। পথে সফিপুর বাজারে পূর্ব পাশে অন্য একটি গাড়ির কারণে তার বাসটি থামাতে হয়।

এ সময়ে চার/পাঁচ জন যুবক বয়সি ছেলে দৌড়ে তার বাসে ওঠেন। এরপর পেট্রোল ঢেলে আগুন ধরে দিয়ে পালিয়ে যান বলে চালকের দাবি। 

হাবিবুর রহমান আরো বলেন, “যুবকেরা যখন বাসে উঠছিল তখন আমি তাদের বলেছি, ভাই আমি তো কোনো যাত্রী নিব না, আপনারা কেন উঠেছেন? তখন তারা আমাকে বলে, তোর কোথাও যাওয়া লাগবে না।

“এই কথা বলার সাথে সাথেই তাদের হাতে থাকা বোতল থেকে তেল ছিটিয়ে দেয়। পরে আগুন দিয়ে পালিয়ে যায়। আমি দৌড়ে নেমে গিয়ে অল্পের জন্য বেঁচে গেছি।”

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. রায়হান জানান, একটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন নেভাতে নেভাতে গাড়ির অধিকাংশই পুড়ে যায়।

কালিয়াকৈর থানার ওসি আকবর আলী খান জানান, এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তার করা হবে।