মাগুরায় ‘গরু চুরির অভিযোগ’ দিয়ে দিনমজুরকে কুপিয়ে হত্যা

এ ঘটনার পর এলাকায় উত্তেজনা বিরাজ করছে; ফের সংঘর্ষ এড়াতে পুলিশ মোতায়েন করার কথা জানিয়েছেন ওসি।

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2023, 11:56 AM
Updated : 16 March 2023, 11:56 AM

মাগুরার মহম্মদপুর উপজেলায় এক দিনমজুরকে কুপিয়ে হত্যা করা হয়েছে। তার পরিবারের দাবি জমির বিরোধের জেরে গরু চুরির অভিযোগ তুলে তাকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে পলাশবাড়ীয়া ইউনিয়নের চর কালিশংকরপুর গ্রামে হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছেন মহম্মদপুর থানার ওসি অসিত কুমার রায়।

নিহত ৩০ বছর বয়সী আরিফুল ইসলাম মোল্যা ওই গ্রামের হাসান মোল্যার ছেলে।

আরিফুলের স্ত্রী রাশেদা বেগম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, জমি নিয়ে একই গ্রামের ওসমান মাতুব্বরের সঙ্গে আরিফুলের বিরোধ চলছিল।

“সোমবার রাতে ওসমানের গোয়াল থেকে একটি গরু চুরি হয়। এ ঘটনায় আরিফুলের বিরুদ্ধে চুরির অভিযোগ তোলেন ওসমানসহ গ্রামের একটি পক্ষ। এ নিয়ে বুধবার সন্ধ্যায় সালিশ বৈঠক বসে। এতে গ্রামের দুটি পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

“বৃহস্পতিবার বেলা ১২টার দিকে আরিফুল পুকুর থেকে মাছ ধরে বাড়ি ফিরছিলেন। এ সময় ওসমানের পক্ষের চার থেকে পাঁচজন লোক ধারাল অস্ত্র নিয়ে তাকে কুপিয়ে গুরুতর জখম করে। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি।”

খবর পেয়ে আরিফুলের তিন ভাইসহ কয়েকজন এগিয়ে গেলে তারাও হামলার শিকার হন বলে জানান রাশেদা বেগম।

আরিফুল গরু চুরির সঙ্গে জড়িত নয় বলে জানান তার স্ত্রী।

ওসি অসিত কুমার রায় বলেন, “আরিফুলের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মাগুরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিহতের শরীরে একাধিক স্থানে ধারাল অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। হত্যাকারীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।”

এ ঘটনার পর এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ফের সংঘর্ষ এড়াতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান ওসি।