নেত্রকোণায় রমজানে বাজার নিয়ন্ত্রণে কাজ করবে ১৫ ভ্রাম্যমাণ আদালত

শনিবার শহরের মেছুয়াবাজারে জেলা প্রশাসকের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে দুই ব্যবসায়ীকে।

নেত্রকোণা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2023, 07:16 AM
Updated : 25 March 2023, 07:16 AM

রমজানে বাজার নিয়ন্ত্রণে নেত্রকোণা জেলাজুড়ে কাজ শুরু করেছে ১৫টি ভ্রাম্যমাণ আদালত।

জেলার নির্বাহী হাকিমদের সমন্বয়ে ১০ উপজেলায় ১০টি ভ্রাম্যমাণ আদালত ও জেলা প্রশাসন থেকে পাঁচটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক অঞ্জনা খান।

এর মধ্যে শনিবার সকালে শহরের মেছুয়াবাজারে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের নেতৃত্বে বাজার পরিদর্শন ও তত্ত্বাবধানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

অঞ্জনা খান মজলিশ বলেন, রমজানকে কেন্দ্র করে দ্রব্যমূল্য যাতে সহনীয় পর্যায়ে থাকে, ক্রেতারা বা ভোক্তারা যাতে হয়রানির শিকার না হয় তার জন্যে মোবাইল কোর্ট চলমান আছে।

ব্যবসায়ীরা যাতে মানসম্মত পণ্য বিক্রি করেন, কোনো ভেজাল মিশ্রিত না করেন, সরকার নির্ধারিত দাম মেনে চলেন এবং দামের তালিকা দোকানের সামনে টানিয়ে রাখেন সেজন্য বাজার মনিটরিং অব্যাহত আছে।

এ ছাড়া ভোক্তা অধিকার কার্যক্রমও চলমান আছে।

তিনি সাংবাদিকদের বলেন, “মেছুয়াবাজারে পরিদর্শন ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় বেশকিছু দোকানে অনিয়ম পাওয়া গেছে। এ সময় দুই দোকান মালিককে মোট চার হাজার টাকা জরিমানা করা হয়েছে।

“বাকি দোকান মালিকদের সতর্ক করা হয়েছে। পরবর্তীতে আবারও অনিয়ম পাওয়া গেলে ব্যবস্থা নেওয়া হবে। ”

এ সময় জেলা প্রশাসকের সঙ্গে পুলিশ সুপার ফয়েজ আহমেদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার, সহকারি ভূমি কমিশনার আকলিমা আক্তার, জেলা চালকল মালিক সমিতির সভাপতি এইচ আর খান পাঠান সাকি উপস্থিত ছিলেন।