গাজীপুরে ‘দাম্পত্য কলহে’ স্ত্রীকে হত্যার অভিযোগ

নিখোঁজ স্ত্রীকে খুঁজে পাওয়ার তিনদিন পর তাকে হত্যা করা হয় বলে পুলিশের ভাষ্য। 

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2023, 03:04 PM
Updated : 4 May 2023, 03:04 PM

গাজীপুর মহানগরে ‘দাম্পত্য কলহের’ জেরে স্ত্রীকে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে।

বৃহস্পতিবার সকাল গাজীপুর মহানগর পুলিশর কোনাবাড়ী জোনের সহকারী কমিশনার দিদারুল ইসলাম জানান, কোনাবাড়ীর কুদ্দুস নগর এলাকা থেকে এই নারীর মরদেহ উদ্ধার করা হয়।  

নিহত মোছাম্মৎ আসমা আক্তার চট্টগ্রাম নগরীর হালিশহরের খাজার দিঘির পাড়ের মোস্তফা মিয়ার মেয়ে ও একই গ্রামের নুরু মিয়ার স্ত্রী।

নুরু তার স্ত্রী ও ছেলেকে নিয়ে গাজীপুরের কোনাবাড়ী এলাকায় ভাড়া বাড়িতে থাকতেন। ঘটনার পর থেকে নুরু মিয়া পলাতক আছেন। 

সহকারী কমিশনার দিদারুল ইসলাম বলেন, “অন্য সম্পর্কে আছেন এমন সন্দেহে নুরু মিয়া প্রায়ই তার স্ত্রীর সঙ্গে ঝগড়া করতেন। সোমবার (১ মে) স্ত্রী নিখোঁজ হয়েছেন জানিয়ে কোনাবাড়ী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন নুরু। আসমা স্বর্ণালঙ্কার ও টাকা নিয়ে পালিয়ে গেছেন বলে জিডিতে অভিযোগ করেন নুরু।

“পরে পুলিশ অভিযান চালিয়ে টাঙ্গাইলের মির্জাপুর এলাকা থেকে আসমাকে উদ্ধার করলে ওই জিডি তুলে নেন নুরু। ওই সময় নুরু বলেছিলেন, তার স্ত্রী মির্জাপুরে আরেকটি বিয়ে করেছেন অথবা সেখানে প্রেমিকের কাছে ছিলেন।” 

তিনি আরও বলেন, “বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে নুরু বাড়ির ম্যানেজারকে মোবাইলে ফোনে কল করে সাত তলায় তার রুমের দরজা খুলতে বলেন। ম্যানেজার বিষয়টি বাড়ির মালিকের স্ত্রীকে জানালে তিনি রুমের সামনে গিয়ে দরজা বাইরে থেকে তালাবদ্ধ দেখতে পান।

“তারপর ডাকাডাকি করে কোনো সারাশব্দ না পেয়ে চাবি দিয়ে তালা খুলে খাটের উপর আসমাকে অবস্থায় পড়ে থাকতে দেখেন। ওই সময় তাদের ৫ বছরের ছেলে পাশের রুমে ছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে।”

রাতের কোনো এক সময় স্ত্রীকে হত্যার পর বাইরে থেকে ঘরে তালা দিয়ে নুরু পালিয়ে গেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বলেন পুলিশের এই সহকারী কমিশনার।

কোনাবাড়ী থানার ওসি কে এম আশরাফ উদ্দিন বলেন, “সুরতহাল প্রতিবেদনে মরদেহের শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন, নাক ও মুখ দিয়ে রক্ত বের হওয়ার আলামত পাওয়া গেছে।”

মরদেহ ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে এবং নুরুকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেন জানান পুলিশের এই কর্মকর্তা।